ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে নগর ছাত্রলীগ সেক্রেটারী রণি পিস্তলসহ আটক

ronyসি এন ডেস্ক :

চট্টগ্রামের হাটহাজারীর একটি ভোট কেন্দ্র থেকে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রণি (২৭) কে অস্ত্রসহ আটক করেছে পুলিশ।
একই সাথে ছাত্রলীগ যুবলীগের আরো ৮ জনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানায়। এ সময় রণির কাছ থেকে একটি ‌‘নাইন এমএম’ পিস্তল ১৫ রাউন্ড গুলিসহ একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর ) মোস্তাফিজুর রহমান।
তিনি জানান, রনিকে মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড সরকারি প্রাথমিক স্কুল ভোটকেন্দ্রর সামনে থেকে আটক করা হয়।
জেলা পুলিশ সুপার (এসপি) এ কে এম হাফিজ আক্তার বলেন, রণিসহ নয়জনকে আটকের পর হাটহাজারী থানায় নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, ছাত্রলীগের নগর সাধারণ সম্পাদক রণি নেতৃত্ত্বে নগর ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী শনিবার অনুষ্ঠিত হাটহাজারী উপজেলায় ইউপি নির্বাচনে প্রভার বিস্তার করতে গতকাল রাত থেকে অবস্থায় নেয় বিভিন্ন কেন্দ্র।
সকালে ভোট শুরু হওয়ার পরপরই বিভিন্ন ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রাথীদের পক্ষে ছাত্রলীগ নেতা কর্মীরা কেন্দ্র দখল ও হামলা মারধর করে প্রতিপক্ষের কর্মী সমর্থকদের উপর।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাঈল হোসেন জানান, বেলা সাড়ে ১২টার দিকে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাত নম্বর ভোটকেন্দ্র ছইল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে রণিসহ নয়জনকে আটক করা হয়। রণির কাছে অস্ত্র পাওয়া গেছে বলে জানান ওসি।
নুরুল আজিম রণিকে আটক করেন নির্বাচনে দায়িত্বরত একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এরপর তাকে হাটহাজারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয় বলে তিনি জানান ।
নূরুল আজিম রণি রাজনীতিতে চট্টগ্রামের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী।
সম্প্রতি রণি’র নেতৃত্বে চট্টগ্রাম সরকারী কলেজ ও পার্শ্ববর্তি মহসীন কলেজ পুলিশের সহযোগিতায় জামায়াত শিবিরের কাছ থেকে ছাত্রলীগ দখল করে নেয়ার পর থেকে নূরুল আজিম রণি আলোচিত হয়ে উঠে।

 

পাঠকের মতামত: