ঢাকা,সোমবার, ১ মার্চ ২০২১

পেকুয়ার বারবাকিয়ায় নির্মিত হচ্ছে উপজেলা মডেল মসজিদ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  পেকুয়া উপজেলার বারকাকিয়া ইউনিয়নের পূর্ব জালিয়াকাটা বোগার পোয়ারঘোনা জামে মসজিদের পুনঃ নির্মাণকাজের উদ্বোধন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। শনিবার বিকেলে মসজিদ কমিটির পক্ষ থেকে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোছাইন বিএ। অনুষ্ঠানে এমপি জাফর আলম ব্যক্তিগত পক্ষ থেকে মসজিদের উন্নয়নে নগদ ৩ লক্ষ টাকা এবং রাস্তার উন্নয়নে পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক ও সাবেক এমপি মোস্তাক আহমদ চৌধুরী। উদ্বোধক ছিলেন কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলম। প্রধান বক্তা ছিলেন সংরক্ষিত নারী সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক।

জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এইচএম শওকতের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগ নেতা জিএম আবুল কাশেম, এসএম গিয়াস উদ্দিন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা বদিউল আলম, টইটং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ নেতা কাজীউল ইনসান, এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর প্রমূখ।

সংসদ সদস্য জাফর আলম বলেন, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় ৫ কোটি টাকা বরাদ্দে পেকুয়া উপজেলার মডেল মসজিদটি নির্মিত হবে বারবাকিয়া ইউনিয়নে। সেইলক্ষ্যে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। তিনি বলেন, বারকাকিয়া ইউনিয়নের পূর্ব জালিয়াকাটা বোগার পোয়ারঘোনা জামে মসজিদের পুনঃ নির্মাণকাজ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় সেজন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে তিন লক্ষ টাকা প্রদান করা হবে। একইসাথে এলাকার সড়কেরও যাতে দ্রুত উন্নয়ন করা যায়, সেজন্য পদক্ষেপ নেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ ঘোষণা দেন তার পক্ষ থেকে ৩ লক্ষ টাকা দেওয়া হবে মসজিদের উন্নয়নে। একইসঙ্গে অনুষ্ঠানের প্রধান বক্তা সংরক্ষিত আসনের নারী সাংসদ কানিজ ফাতেমা মোস্তাকও ব্যক্তিগত পক্ষ থেকে নগদ দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।

 

 

পাঠকের মতামত: