ঢাকা,বুধবার, ২০ জানুয়ারী ২০২১

রাজাখালী ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ে ৮ কোটি টাকা ব্যয়ে ভবন নির্মাণকাজ চলছে

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজার শিক্ষা প্রকৌশল বিভাগের ৮ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে চলতি অর্থবছর আধুনিকমানের একটি নতুন একাডেমিক ভবন পেয়েছে পেকুয়া উপজেলার রাজাখালী ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়। ঠিকাদারী প্রতিষ্ঠান কার্যাদেশ প্রাপ্তির পর আনুষ্ঠানিকভাবে নতুন ভবনের নির্মাণকাজ শুরু হয়েছে। মঙ্গলবার ১২ জানুয়ারী বিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত থেকে নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

রাজাখালী ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণকাজ পরিদর্শনকালে এমপি জাফর আলমের সঙ্গে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাংগীর আলম, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, পেকুয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্মে কুলছুম মিনু, রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নুর, টইটং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, এমপির ব্যক্তিগত সহকারি আমিন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, অভিভাবক ও সুধীজন।

প্রসঙ্গত: সাংসদ আলহাজ জাফর আলমের নির্বাচনী প্রতিশ্রুতির আলোকে তাঁর ডিও লেটারের মাধ্যমে কক্সবাজার শিক্ষা প্রকৌশল বিভাগের অর্থায়নে ৭০ কোটি টাকা বরাদ্দে চকরিয়া ও পেকুয়া উপজেলার ২৯টি স্কুল ও মাদ্রাসার উন্নয়ন কাজ চলছে।

কক্সবাজার শিক্ষা প্রকৌশল বিভাগ সূত্র জানায়, বর্তমানে চকরিয়া ও পেকুয়া উপজেলার বিভিন্ন এলাকায় ৬টি মাদ্রাসা ও ১১টি মাধ্যমিক বিদ্যালয়ে চার তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন এবং ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের সম্প্রসারণসহ বিভিন্ন উন্নয়ন কাজ এগিয়ে চলছে।

পাঠকের মতামত: