ঢাকা,বুধবার, ২০ জানুয়ারী ২০২১

পেকুয়ায় থানা পুলিশের হাতে কারারক্ষী পুলিশ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া :: পেকুয়ায় জেল পুলিশের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গোপন সংবাদে পেকুয়া থানা এএসআই আব্দুল কাদেরের নেতৃত্বে পুলিশ উপজেলার শিলখালী ইউনিয়নের স্কুল ষ্টেশন থেকে রবিবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত শাহাদাত ইসলাম (২৭) সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা আবদুল হামিদ সিকদারপাড়ার মুহাম্মদ হাসানের ছেলে শাহাদাত ইসলাম জেল পুলিশের কর্মরত জোয়ান। তিনি বান্দরবান জেলার কারারক্ষী হিসেবে কর্মরত রয়েছেন।

প্রাপ্ত সুত্র জানায়, শাহাদাত ইসলাম এর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল কক্সবাজারের একটি মামলায় গ্রেপ্তারী পরোয়ানা রয়েছে। যার সিপি মামলা নং ২৭০/১৯। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

সুত্র জানায়, ২০১৭ সালে শাহাদাত ইসলাম বিবাহ বন্ধনে আবদ্ধ হন। উপজেলার টইটং ইউনিয়নের আবদুল্লাপাড়ার জামাল হোসেনের মেয়ে আকলিমা বেগমকে ৭ লক্ষ টাকা দেনমোহরে বিবাহ করেন। তার স্ত্রী আকলিমা বেগম স্বামীর বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কক্সবাজারের-৩ ও চীফ মেট্টোপলিটন আদালত ম্যাজিষ্ট্রেটের আদালত, চট্টগ্রামে যৌতুক নিরোধ আইনে পৃথক মামলা রুজু করেন।

মামলা সুত্র জানায়, আকলিমা বেগমের স্বামী কারারক্ষী শাহাদাত ইসলাম যৌতুকের জন্য স্ত্রীকে প্রায় সময় মারধরসহ নির্যাতন করতেন। এ নিয়ে সামাজিকভাবেও একাধিকবার বৈঠক হয়েছিল। মেয়েটিকে স্বামী প্রায় সময় অত্যাচার ও নির্যাতন চালাতেন। এমনকি স্বামী হিসেবে স্ত্রীকে মর্যাদা দেয়ার এ অধিকার থেকেও আকলিমা বঞ্চিত ছিলেন। শাহাদাত তার স্ত্রী আকলিমাকে একাধিকবার সংসার থেকে তাড়িয়ে দেয়। তার কর্মস্থল চট্টগ্রাম জেলা কারাগারে হওয়ায় চীফ জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত চট্টগ্রামে মামলা করেন। এরপর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কক্সবাজারেও মামলা করেন।

পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার চকরিয়া নিউজকে জানান, গ্রেপ্তারকৃত শাহাদাতের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। ওয়ারেন্টভূক্ত আসামীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

পাঠকের মতামত: