ঢাকা,সোমবার, ৩০ নভেম্বর ২০২০

শহীদ জিয়া বিএম ইনস্টিটিউট এর ২৫ বছরে পর্দাপন করল আজ

এম.জুবাইদ, পেকুয়া :: কক্সবাজার জেলার শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান শহীদ জিয়া বিএম ইনস্টিটিউট প্রতিষ্টার ২৫ বছরে পর্দাপন করল আজ। জানা যায়, ১৯৯৫ সালের আজকের এই দিনে ১৪ ই নভেম্বর পেকুয়ার অবহেলিত অঝেপাড়া গাঁয়ে কক্সবাজার জেলার কৃতি সন্তান সাবেক এমপি, সাবেক মন্ত্রী বর্তমান বি এন পির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ভারতের মেঘালয়ে অন্তরিন আলহাজ্ব সালাহ উদ্দিন এখানকার খেটেখাওয়া মানুষের ছেলেমেয়েদের পড়ালেখার কথা চিন্তা করে ১৯৯৫ সালের আজকের এ দিনে ১৪ ই নভেম্বর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে প্রতিষ্টা করেন শহীদ জিয়া বিএম ইনস্টিটিউট।
এ প্রতিষ্টান প্রতিষ্টিত হওয়ার পর কোনঠাসা ভাবে দুটি রুম নিয়ে শিক্ষা কার্যক্রম চালায়। ওখান থেকে শিক্ষার্থীরা বোর্ডের ফলাফলে ১ম,৩য় স্থান মেধার স্বাক্ষর রাখে যা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। সে প্রতিষ্টান ধাপে ধাপে ২৫ বছরে পর্দাপন করল আজ ১৪ ই নভেম্বর ২০২০। এরই পথ ধরে ২০২১ সালে পালিত হতে যাচ্ছে ২৫ বছর পূর্তি রজতজয়ন্তী উৎসব, বি এম আই পরিবারের মিলন মেলার উৎসব।

এ উপলক্ষে গত ১৩ ই নভেম্বর চকরিয়ায় শিক্ষক এবং প্রাক্তন ছাত্র পরিষদ মিলে এক মতবিনিময় সভার মাধ্যমে আমাদের কার্যক্রম শুরু হয়।

প্রাক্তন ছাত্র আজাদ বলেন ইনশাআল্লাহ, শিক্ষক, প্রাক্তন /বর্তমান ছাত্র ছাত্রীদের সহযোগিতায় আমাদের প্রোগ্রাম সুন্দর হবে বলে আশা রাখতেছি, তবে সবার কাছে আমার একটা অনুরোধ রাখতেছি যে যার অবস্থান থেকে যোগাযোগ / প্রচারণার সচেষ্ট থাকবেন।
তবে প্রাক্তন শিক্ষকদেরকে অনুষ্টানে আনার চেষ্টা করা হবে। প্রতিষ্টাতা ও প্রতিষ্টালগ্ন শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এ ব্যাপারে অধ্যক্ষ এ এম ফরিদুল আলম চৌধুরী বলেন ২৫ বছর পূর্তি আয়োজনে চেষ্টা করছি এবং সকলের সহযোগিতা কামনা করছি।

পাঠকের মতামত: