ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

পেকুয়ায় প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে বসতভিটা জবর-দখল, দুই লাখ টাকার মালামাল লুট

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: পেকুয়ায় প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে বসতভিটা জবর-দখল করেছে সন্ত্রাসীরা। স্থানীয় সন্ত্রাসী শামসুল ইসলাম প্রকাশ শামসুর নেতৃত্বে শতাধিক লাঠিয়াল বাহিনী অস্ত্র সশস্ত্র সজ্জিত হয়ে ওই গৃহবধু ও তার শ্বাশুড়িকে কুপিয়ে মারাত্মক জখম করেছে। এসময় তারা দুই লাখ টাকার মুল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে পেকুয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ৫ আগষ্ট বুধবার ভোর ৫টার দিকে উপজেলার সদর ইউনিয়নের আন্নরআলী মাতবরপাড়ায় এ হামলার ঘটনা ঘটে।

আহত গৃহবধু জেসমিন আক্তার বলেন, পেকুয়া সদর ইউনিয়নের আন্নরআলী মাতবরপাড়ায় তার প্রবাসী স্বামী আবু তালেবের ৭শতক ক্রয় জমিতে চারপাশে সীমানা দেওয়াল দিয়ে বসবাস করে আসছিলাম। ওই বসতভিটায় স্বামীর দেয়া অর্থ দিয়ে ভবন নির্মাণের জন্য ইট, বালি ও রড এনে স্তুপ করা হয়।

তিনি বলেন, সম্প্রতি জমির মূল বেড়ে যাওয়ায় লোলুপ দৃষ্টি পড়ে পেকুয়া সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মিয়াপাড়ার বাসিন্দা উকিল আহমদের পুত্র শামসুল ইসলাম প্রকাশ শামসুর ও তার সহযোগিতদের। ইতোমধ্যে ওই জমি দখল নিতে বেশ কয়েকবার হামলা ও লুটপাট চালিয়েছে শামসু বাহিনী ও তার সহযোগিরা। তাদের বিরুদ্ধে পেকুয়া থানায় একাধিক মামলাও রয়েছে।

জেসমিন আক্তার আরও বলেন, বুধবার ভোর ৫টার দিকে শামসুর নেতৃত্বে শতাধিক লাঠিয়াল বাহিনী দেশী অস্ত্র সশস্ত্র সজ্জিত হয়ে তার বসতভিটায় ব্যাপক লুটপাট ও ভাংচুর চালায়। তার শ্বাশুড়িসহ সন্ত্রাসীদের বাধা দেওয়ার চেষ্ঠা করলে উল্টো তাদের উপর হামলা চালায়। এসময় তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। একপর্যায়ে মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পেকুয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এব্যাপারে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, তাৎক্ষনিক খবর পেয়ে এসআই সুমনকে ঘটনাস্থলে পাঠানো হয়। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। নিপ্রচ.মিউহ/২০

 

পাঠকের মতামত: