Home » কক্সবাজার » স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারে উদ্যোগ জোয়ারিয়ানালা বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশনর 

স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারে উদ্যোগ জোয়ারিয়ানালা বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশনর 

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

খালেদ হোসেন টাপু, রামু ::
কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা চা বাগান বাজার -নোনাছড়ি কার্পেটিং / ব্রিক সলিং সড়ক মুষলধারে বৃষ্টিতে জোয়ারের পানিতে ডুবে যাওয়ায় সড়কের কালুর দোকান সংলগ্ন বিশাল একটি অংশ ভেঙে বড় গর্ত তৈরি হয়। টানা বৃষ্টিতে দীর্ঘ এই সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তে পরিণত হয়েছে।
এই রাস্তাটি যানবাহন চলাচলের অন্যতম । এ কারণে জোয়ারিয়ানালা ইউনিয়নের এক অংশের মানুষের যাতায়াতে দূর্ভোগ সৃষ্টি হয়েছে আর এ রাস্তা সংস্কারে কাজ করেছে জোয়ারিয়ানালা বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশন নেতৃবৃন্দ।

জানা গেছে, চা বাগান বাজার- নোনাছড়ি সড়কটি জোয়ারিয়ানালা ইউনিয়নের জনসাধারণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক। প্রতিদিন এ রাস্তা দিয়ে বিদর্শন ভাবনা কেন্দ্রসহ বিভিন্ন বৌদ্ধ বিহারে আসা দেশ বিদেশী পর্যটক সমূহ, স্থানীয় জনসাধারণ চলাচল করে আসছে । বর্ষার আগেই এ রাস্তায় ছোট ছোট ভাঙা ছিল। টানা বৃষ্টির কারণে রাস্তার এসব জায়গা ভেঙে বড় গর্ত তৈরি হয়েছে। রাস্তা ভেঙে যাওয়ার কারণে যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না। অনেক সময় ইজিবাইক বা ছোট ধরনের যানবাহন রাস্তার বড় ভাঙা গর্তে আটকে যায়, তখন গাড়ি ওঠাতে যাত্রী অথবা স্থানীয় ব্যক্তিদের সহযোগিতা নিতে হয়। এ ছাড়া এসব স্থানে প্রায় সময় ছোট-বড় দুর্ঘটনা ঘটে।

এ ভাঙা রাস্তা সংস্কারে শুক্রবার 24 জুলাই জোয়ারিয়ানালা বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশন নেতৃবৃন্দ সকাল থেকে বিকেল পর্যন্ত কাজ করতে দেখা গেছে।
এ প্রসঙ্গে বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশন নেতৃবৃন্দ বলেন রাস্তার বেহাল দশা দেখে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি স্বেচ্ছাশ্রমে সংস্কারের জন্য আমাদেরকে নির্দেশ দিলে আমরা রাস্তা সংস্কারে উদ্যোগ গ্রহণ করি।
তারা আরও বলেন শহর বা গ্রামের যেসব রাস্তা বৃষ্টির কারণে ভেঙে বা ক্ষতিগ্রস্ত হয়েছে, সেসব স্থানে তরুণ সমাজ নিজ দায়িত্বে কাজ করলে সাময়িকভাবে হলেও এলাকার মানুষের উপকার হবে।

এদিকে রাস্তার গাড়িচালকেরা বলেন চা বাগান বাজার – নোনাছড়ি রাস্তার ভাঙা অংশগুলো খুবই ঝুঁকিপূর্ণ ছিল। এ রাস্তা সংস্কারে আমাদের সবার জন্য অনেক ভালো হয়েছে। তারা আরও বলেন, এসড়ক সংস্কার করে চালকদের কাছ থেকে সংগঠনের নেতাকর্মীরা টাকা না নেওয়া, এটা একটি বিরল ঘটনা। এজন্য সকল বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাচ্ছি।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির নির্দেশে শুক্রবার 24 জুলাই দিনব্যাপী ব্যস্ততম চা বাগান বাজার – নোনাছড়ি কার্পেটিং ও ব্রিক সলিং সড়ক বঙ্গবন্ধু ছাত্র ফেডারেশন জোয়ারিয়ানালা ইউনিয়ন শাখার সভাপতি মোহাম্মদ রাসেল ও সংগঠনের কর্মকর্তা শুক্কুর,নোহান, সোহেল হানিফ,সাদ্দাম ও রমজানসহ সংগঠনের নেতাকর্মীরা এস্কেভেটর এর মাধ্যমে যতগুলো ভাঙ্গাঁ আছে সবগুলো মেরামত করে দেন।
এসময় স্থানীয় ইউপি সদস‍্য আব্দুল ছালাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

জাল সার্টিফিকেট ‘কারখানা’ থেকে বিপুল সরঞ্জামসহ আটক ২

It's only fair to share...000 নিউজ ডেস্ক :: রাজধানীর যাত্রাবাড়ী থানার গোলাপবাগ এলাকা থেকে বিভিন্ন ...