ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঈদগাঁও বাজারে অভিযান : ৬ দোকানদারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঈদগাঁও ::  সদরের ঈদগাঁওতে বিভিন্ন দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার।
এ সময় ৬ দোকানদারকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে (১৯ মে) এ অভিযান চালানো হয়।
অভিযানে দন্ডিত প্রতিষ্ঠানসমূহ হলো- জামান ক্লথ ষ্টোর এন্ড টেইলার্স ৭ হাজার, সিলভার টেইলার্স ৫ হাজার, মেসার্স পোকখালী ষ্টোর ৫ হাজার, বিছমিল্লাহ ষ্টোর ৩ হাজার, মেসার্স নুরুল হক ষ্টোর ৫ হাজার ও মেসার্স রাসেল এন্টার প্রাইজ ১ হাজার টাকা।
প্রশাসনের নির্দেশ না মেলে প্রতিষ্ঠান খোলা রাখা, দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করায় এসব ব্যবসা প্রতিষ্ঠানকে দণ্ড প্রদান করা হয়েছে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।
বাজার তদারকিকালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয়। বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে। রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে। ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে । অভিযানে প্রসিকিউটর হিসেবে ছিলেন, কক্সবাজার জেলা নির্বাচন অফিসের স্টোর কিপার জিল্লুর রহমান। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর মডেল থানা পুলিশের একদল সদস্য।

পাঠকের মতামত: