ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চেয়ারম্যান জাহেদকে বহিষ্কারের সিদ্ধান্ত সময়োপযোগী ও চূড়ান্ত -এড.সিরাজুল মোস্তফা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::
সরকারি ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত বাস্তবসম্মত, সময়োপযোগী ও চূড়ান্ত বলে জানিয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড.সিরাজুল মোস্তফা।
তিনি বলেন, জাহেদুল ইসলাম চৌধুরী দলীয় একজন চেয়ারম্যান হিসেবে করোনাকালে সরকারি ত্রাণের চাল আত্মসাতে অভিযুক্ত হওয়ায় চরমভাবে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এই বাস্তবতায় গঠনতন্ত্র অনুযায়ী দলীয় শৃঙ্খলাভঙ্গের অপরাধে তাকে সাময়িক অব্যাহতি প্রদানের তড়িৎ সিদ্ধান্ত নেয় জেলা আওয়ামী লীগ।
সেই সিদ্ধান্তের আলোকে দলের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান ৩০ এপ্রিল সংবাদপত্রে যে প্রেস বিজ্ঞপ্তিটি প্রেরণ করেছেন সেটি সময় উপযোগী।
এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, এই সিদ্ধান্ত দলের হাই কমান্ড তথা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন সময়ে দেয়া দুর্নীতি বিরোধী নির্দেশনার প্রতিফলন।
শুক্রবার (১ মে) বিকেলে জরুরি সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা এসব কথা বলেন।
তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় বহিস্কৃত জাহেদের পক্ষে অবস্থান নিয়ে এটিকে কেউ কেউ ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছেন, যা খুবই দুঃখজনক। এতে কেউ বিভ্রান্ত হবেন না। দলীয় সভায় বহিষ্কার আদেশটি চুড়ান্ত হয়।
সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় এসময় উপস্থিত ছিলেন সহসভাপতি শাহ আলম চৌধুরী, এড.বদিউল আলম সিকদার, রেজাউল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক এড.রনজিত দাশ, আশেক উল্লাহ রফিক এমপি, এড.আয়াছুর রহমান, ডাঃ মাহাবুবুর রহমান, আবদুল খালেক, এড.মমতাজ আহমদ, এড.তাপস রক্ষিত, খোরশেদ আলম, কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, এম এ মঞ্জুর, ইঞ্জিনিয়ার বদিউল আলম, কাজি মোস্তাক আহমদ শামিম, আবু তাহের আজাদ, খোরশেদ আলম কুতুবী, ইউনুস বাঙ্গালী, আলহাজ্ব সোনা আলী, মোঃ হোসেন বি এ, জি এম কাসেম ও বদরুল হাসান মিল্কী।
উল্লেখ্য, একই অপরাধে ২৯ এপ্রিল স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা এর উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জাহেদুল ইসলাম চৌধুরীকে টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর দায়িত্ব থেকেও সাময়িক বরখাস্ত করা হয়।

পাঠকের মতামত: