ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মগনামা নৌ-সাবমেরিন ঘাঁটি থেকে তুলে নিয়ে প্রকৌশলীকে নির্যাতনের অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা নৌ সাবমেরিন ঘাঁটিতে কর্মরত মো.মহিবুল্লাহ সাকিব (২৮) নামের একজন প্রকৌশলীকে তুলে নিয়ে রাতভর নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার সাকিব নৌ সাবমেরিন ঘাঁটির নির্মাণ প্রতিষ্ঠান পলি টেকনোলজিস এর নির্মাণ প্রকৌশলী। তাঁর বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়নে। তাকে নির্যাতন চালানোর ঘটনায় গত মঙ্গলবার পেকুয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

আহত প্রকৌশলী মো. মুহিবুল্লাহ সাকিব বলেন, ২১ মার্চ রাত সাড়ে নয়টার দিকে নৌ সাবমেরিন ঘাঁটিতে ম্যানপাওয়ার সাপ্লাইয়ের কাজ পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান এস এস হাসনাইন কর্পোরেশনের স্বত্ত্বাধিকারী সরদার সাব্বির হাসনাইন রুশো মুঠোফোনে সাবমেরিন ঘাঁটি থেকে আমাকে ডেকে বের করেন। আমি ঘাঁটি থেকে বের হলে কোনো কিছু বুঝে উঠার আগেই কিলঘুষি মেরে একটি নোয়াগাড়িতে তুলে নেন। এরপর পেকুয়ার পশ্চিম গোঁয়াখালী এলাকার শফিউল আলমের বাড়ির দ্বিতীয় তলার একটি কক্ষে তুলে ব্যাপক নির্যাতন করে। ওই সময় আমার মুঠোফোন কেড়ে নিয়ে পাঁচটি সাদা কাগজে আমার সাক্ষর নেন সরদার সাব্বির হাসনাইন রুশো। এছাড়া আমি তাঁর প্রতিষ্ঠানের ২০ লাখ টাকা আত্মসাত করেছি মর্মে আরেকটি কাগজে সাক্ষর নেন তিনি। অথচ আমি কখনও তাঁর প্রতিষ্ঠানে কর্মরত ছিলাম না।

প্রকৌশলী মুহিবুল্লাহ সাকিব আরও বলেন, ২১ মার্চ সারারাত নির্যাতনের পর ২২ মার্চ সকালে আমাকে আরেকটি গাড়িতে তুলে চট্টগ্রাম রেলস্টেশনে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে বিকেল তিনটায় মহানগর গোধুলী ট্রেনে করে ঢাকা নিয়ে যাওয়া হয়। ঢাকা এয়ারপোর্ট রেলস্টেশনে ট্রেন থেকে নামার সময় আমি কৌশলে পালিয়ে যাই।

এব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.কামরুল আজম বলেন, একজন প্রকৌশলীকে তুলে নিয়ে মারধর ও সাদা কাগজে সাক্ষর নেওয়ার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্ব নিয়ে তদন্ত করা হচ্ছে। শনিবার সকালে অভিযোগটি সরেজমিনে তদন্ত করা হবে।

জানতে চাইলে এস এস হাসনাইন কর্পোরেশনের স্বত্ত্বাধিকারী সরদার সাব্বির হাসনাইন রুশো নির্মাণ প্রকৌশলী মুহিবুল্লাহকে তুলে নেওয়া ও মারধর করার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, ওই প্রকৌশলীর সঙ্গে আমার কোনো বিরোধ নেই। গত ২০ মার্চ প্রকৌশলী মুহিবুল্লাহ অব্যহতি পত্র দিয়েছেন।##

পাঠকের মতামত: