Home » কক্সবাজার » পেকুয়ায় জনতার গনপিটুনীতে ২ ডাকাত নিহত, এলাকায় উত্তেজনা (আপডেট)

পেকুয়ায় জনতার গনপিটুনীতে ২ ডাকাত নিহত, এলাকায় উত্তেজনা (আপডেট)

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া ::
কক্সবাজারের পেকুয়ায় ডাকাতি ও গুলি করে মালয়েশিয়া প্রবাসী নুরুন্নবী (২৭) খুনের ঘটনায় জড়িত সন্দেহে জনতার গনপিটুবীতে দুই ডাকাত নিহত হয়েছে। নিহতরা হলেন উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবনিয়া  উত্তরের ঝুম এলাকার নাগু মিয়ার ছেলে জামাল হোসেন (৩৫) ও নাজিম উদ্দিনের ছেলে মো. কাউছার ২৫)। গনপিটুনীর শিকার আহত নুরুল ইসলামের ছেলে মো. নাসির উদ্দিনকে (২৮) আটক করা হয়েছে।  আজ  আজ বুধবার সকালে শিলখালীর পাহাড়ি অঞ্চল সাপের গাড়া ও উত্তরের ঝুম এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য আহমদ ছফি ও স্থানীয় আলী চাঁন  চকরিয়া নিউজকে বলেন, প্রবাসী নুরুন নবীর বাড়িতে ডাকাতি ও খুনের ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে গনপিটুনী দেয় স্থানীয় জনতা। এ সময় ঘটনাস্থলে জামাল হোসেন নিহত হয়। পেকুয়া হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় আজ  দুপুরের সময় আহত কাউসার মারা যায়।

পেকুয়া থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান চকরিয়া নিউজকে বলেন, মঙ্গলবার রাতে শিলখালী ইউপির সাপেরঘারা এলাকায় প্রবাসী নুরুন নবীর বাড়িতে হানা দেয় একদল সশস্ত্র ডাকাত। তাদের ছোঁড়া গুলিতে প্রাণ হারায় মালয়েশিয়া প্রবাসী যুবক নুরুন নবী। ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত হয় তার ভাই মোজাম্মেল ও মা হাজেরা বেগম। আহতরা বেশ কয়েকজন হামলাকারীকে চেনে ফেলেন।

আজ ১২ফেব্রুয়ারী, বুধবার সকালে শতশত বিক্ষুব্ধ এলাকাবাসী সাপেরঘারা ও এর পার্শ্ববর্তী এলাকার পাঁচটি ঘর ঘেরাও করে। সেখান থেকে ডাকাতি ও খুনের ঘটনায় জড়িত সন্দেহে জামাল উদ্দিন, মো. কাউছার ও নাসির হোসেনকে ধরে নিয়ে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে মারা যায় জামাল উদ্দিন ও মো. কাউছার। অপর একজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশের হেফাজতে তাদের চিকিৎসা দেয়া হয়েছে। পেকুয়া থানার ওসি কামরুল আজম চকরিয়া নিউজকে বলেন, নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এলাকাবাসী জানান, ডাকাত কতৃক প্রবাসী খুন। এখুনের ঘটনায় বিক্ষুদ্ধ এলাকাবাসী জড়ো হয়ে ওই খুনি ডাকাতদের ৫টি ঘেরাও করে ২ডাকাতকে পিঠিয়ে হত্যা এবং ১জন পিঠিয়ে আহতাবস্থায় পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ৩ খুনের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে আরো বড় ধরণের ঘটনার সৃষ্টি হতে পারে বলে আশংকা প্রকাশ করছে পেকুয়াবাসী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

আগামী মার্চে ইউনিয়ন পরিষদ নির্বাচন

It's only fair to share...000 নিউজ ডেস্ক ::  করোনা ভাইরাস মহামারির শেষ কবে—বিশ্ব জুড়ে এ ...