ঢাকা,শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

রাজাখালী ইউপি চেয়ারম্যানের বসতঘর পুড়ে ছাই

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর ও তাঁর দুই ভাইয়ের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ বুধবার (৫ফেব্রুয়ারী) ভোররাত ৪ টার দিকে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে মশার কয়েল থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। ইউপি চেয়ারম্যান ছৈয়দ নূর, তাঁর ভাই হাজী বাদশা ও মো. জাহাঙ্গীরের বসতঘর আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর বলেন, আমার ভাই হাজী বাদশার বসতঘরের একটি কক্ষে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। এ আগুন মুহূর্তে পুরো ঘরে ছড়িয়ে পড়ে। আমাদের ঘরগুলো বাঁশ ও ছনের তৈরি। তাই অতিদ্রুত আগুন আমার এবং অপর ভাই জাহাঙ্গীরের বসতঘরে ছড়িয়ে পড়ে। মাত্র ২০ মিনিটের মধ্যে তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিভিয়ে দেয়।

হাজী বাদশা বলেন, আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় প্রাণ বাঁচাতে আমরা শুধুমাত্র পরনের কাপড় নিয়ে ঘর থেকে বেরিয়ে পড়ি। বিদ্যুৎ লাইন সচল থাকায় এবং বসতঘরে গ্যাসের সিলিন্ডার বিষ্পোরনের ভয়ে এলাকার বাসিন্দারা আগুন নেভাতে উদ্যোগী হয়নি। এতে তিনটি বসতঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার, প্রয়োজনীয় কাগজপত্র ও আসবাব সবই চোখের সামনে পুড়ে ছাই হয়ে যায়।

এব্যাপারে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈকা সাহাদাত চকরিয়া নিউজকে বলেন, বুধবার দুপুরে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের সরকারী সহায়তা দেয়া হবে।

পাঠকের মতামত: