ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

পেকুয়ায় সতিনের সাথে ঝগড়ার জেরে নিজ দুই শিশুকে কোপালো মা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের পেকুয়ায় সতিনের সাথে ঝগড়ার জেরে নিজের দুই শিশু সন্তানকে কুপিয়ে হত্যাচেষ্টা করেছে দিলোয়ারা বেগম নামে পাষন্ড মা। শনিবার দুপুর ২টায় পেকুয়া সদর ইউনিয়নের গোয়াখালী বটতলিয়া পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত দুই শিশুকে প্রথমে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত চার বছর বয়সি আরিফা বেগম ও দেড় বছর বয়সি আসিফা বেগম ওই গ্রামের আরিফুল ইসলামের মেয়ে।

স্থানীয় প্রতিবেশি গিয়াস উদ্দিন নামের একজন জানিয়েছেন, আরিফুল ইসলামের ১ম স্ত্রী দিলোয়ারা বেগম। তাদের ঘরে জন্ম নেয় আহত দুই শিশু। এরই মাঝে ২য় বিয়ে করে স্ত্রী নিয়ে চট্টগ্রামে বসবাস করে সে। ২য় বিয়ে করায় স্বামী-স্ত্রীর মাঝে প্রায় সময় মুঠোফোনে ঝগড়া হত। ইতোমধ্যে বানু নামের ২য় স্ত্রীকে গোঁয়াখালীর বাড়িতে নিয়ে আসেন আরিফ। সতিনে সতিনে প্রায় সময় ঝগড়া হতো। শনিবার দুপুরে তুচ্ছ বিষয় নিয়ে তারা ঝগড়া দেয়। ঝগড়ার একপর্যায়ে দিলোয়ারা বেগম সতিনের উপর ক্ষোভে নিজ শিশু আরিফা ও আসিফাকে দারালো দা দিয়ে এলাপাতাড়ি কোপাতে থাকে। এক সময় আহত দুই শিশু মাঠিতে থাকে পড়ে। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে গুরুতর আহত দুই শিশুকে হাসপাতালে ভর্তি করেন। পরে স্থানীয় লোকজনের সহায়তায় পাষন্ড মাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক মুজিবুর রহমান বলেন, আরিফার গলা, কব্জিতে ৪টি আর আসিফার গলা, হাতে ৪টি কোপ রয়েছে। দুইজনের ক্ষত খুব মারাত্বক। তাদের চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।

পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, নিজের শিশুকে এভাবে কোপানোর ঘটনাটি মর্মান্তিক। স্থানীয় লোকজনের সহায়তায় পাষন্ড দিলোয়ারা বেগমকে আটক করা হয়েছে। কি কারণে ঘটনাটি ঘটেছে তা তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় লিখিত আবেদন পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ##

পাঠকের মতামত: