Home » কক্সবাজার » কুতুবদিয়ার ইয়াবা সম্রাট হারুন মেম্বার আটক

কুতুবদিয়ার ইয়াবা সম্রাট হারুন মেম্বার আটক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া :: কুতুবদিয়ার ইয়াবা সম্রাট হারুন মেম্বার বিপুল ইয়াবা ও অস্ত্র নিয়ে পুলিশের হাতে গ্রেফতার  হয়েছে। তার বিরুদ্ধে ইয়াবা ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে বলে থানা সুত্রে জানা যায়।
গত রবিবার (২২ডিসেম্বর) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দিদারুল ফেরদাউসের নির্দেশে এস.আই শামসুল ইসলাম ও এএসআই আনোয়ারের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে ঢাকাস্থ মিন্টু রোডের একটি বাসা থেকে একাধিক মামলার পলাতক আসামী ইয়াবা ডন হারুন মেম্বার (২৮) কে আটক করে পুলিশ।
সে কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার। একই ইউনিয়নের শান্তি বাজার এলাকার  বারেক উল্লাহর ছেলে।
গতকাল সোমবার (২৩ ডিসেম্বর) আটক হারুন মেম্বারকে কুতুবদিয়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে  বলে আদালত সূত্রে জানা গেছে।
কুতুবদিয়া থানার অফিসার ইসচার্জ (ওসি) মোঃ দিদারুল ফেরদাউস জানান, মাদকের বিরুদ্ধে পুলিশের সাড়াঁশি অভিযানে ধাওয়া খেয়ে গা ঢাকাদিয়ে টেকনাফের ইয়াবা ডন সাইফুল করিমের সাথে রাজধানী ঢাকায় অবস্থান করেন হারুন মেম্বার। হারুন মেম্বার টেকনাফের সাইফুল করিমের সহযোগী ছিল। বন্ধুকযুদ্ধে টেকনাফে ইয়াবা ডন সাইফুল করিম নিহত হলে হারুন মেম্বার ইয়াবা ব্যবসায় একক ছত্র আধিপত্য বিস্তার করে আসছে।
 তিনি আরো জানান, হারুন মেম্বার টেকনাফ থেকে ইয়াবার চালান নিয়ে চট্টগ্রাম শহরে এবং রাজধানী ঢাকায় বিক্রি করতো। কয়েক বছর পূর্বে কুতুবদিয়া দ্বীপে আলী আকবর ডেইল এলাকায় টেম্পু গাড়ির হেলাপার ছিল। বর্তমানে সে ইয়াবা ব্যবসা করে অনেক সম্পদের মালিক হয়েছে।
 সোমবার ভোরে আটক হারুন মেম্বারের স্বীকারোক্তি মতে তার আস্তানায় অভিযান চালিয়ে একটি আগ্নেয়াস্ত্র (বন্দুক) ও ২’শ পিচ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।
অত্যচারী ইয়াবা ডন হারুন মেম্বার আটকের খবর এলাকায় প্রকাশ পেলে এলাকাবাসী খুশিতে উৎসবে আমেজ উঠেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় নির্যাতিত ব্যাক্তি জানান, হারুন বিগত ৫ বছর পূর্বে টেম্পু গাড়ির হেলপার ছিল। বর্তমানে সে কোটি কোটি টাকার মালিক। আলী আকবর ডেইল ইউনিয়নের শান্তিবাজার এলাকায় বিলাস বহুল মার্কেট ও রাজ প্রসাদ বাড়ি তৈরী করে। এছাড়াও কক্সবাজার,চট্টগ্রাম,ঢাকায় তার সম্পদ রয়েছে। পুলিশের চোখে ফাঁকি দিয়ে কুতুবদিয়া দ্বীপে একক ভাবে খুচরা ও পাইকারী ইয়াবা ব্যবসা করে আসছিল।
তিনি আরো জানান, এলাকায় একটি হারুন বাহিনী দল গঠন করে গত ইউপির নির্বাচনে কেন্দ্র দখল করে মেম্বার নির্বাচিত হন। সে মেম্বার হওয়ার পর আরো বেপরোয়া হয়ে উঠে। বিগত এক- দেড় বছর পূর্বে পুলিশের ধাওয়া খেয়ে এলাকা ছাড়া হলেও সুকৌশলে পরিষদের সরকারি ভাতা উত্তোলন করে যাচ্ছে হারুন মেম্বার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অনলাইন গণমাধ্যম রেজিস্ট্রেশনের জন্য ৩৫৯৭ আবেদন’

It's only fair to share...000নিউজ ডেস্ক : অনলাইন গণমাধ্যম রেজিস্ট্রেশনের জন্য আবেদন জমা দান ২০০৫ ...

error: Content is protected !!