ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

পেকুয়ায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া ::  পেকুয়ায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধার মৃত্যু হয়েছে। বাবার বাড়িতে মেজবানে যাওয়ার পথে লাশ হয়ে ফিরেছেন নুরজাহান নামে এক বৃদ্ধা। শুক্রবার সকালে উপজেলার হরিণাপাড়ায় রাস্তা পার হওয়ার সময় মোটর সাইকেলের ধাক্কায় তিনি নিহত হন। নুরজাহান ওই এলাকার আব্দুল কাদেরের স্ত্রী।
নিহতের ছেলে মোহাম্মদ রেজাউল করিম বলেন, সকালে মাকে নিয়ে বারবাকিয়ার নানা বাড়িতে মেজবানে যাচ্ছিলাম। আমার সঙ্গে হরিণাপাড়ায় রাস্তা পার হচ্ছিলেন মা। এ সময় চৌমুহুনী থেকে আসা একটি দ্রুতগতির মোটরসাইকেল মাকে ধাক্কা দেয়। গুরুতর অবস্থায় তাকে পেকুয়া হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আবদু সাত্তার বলেন, দুর্ঘটনার স্থানটি খুবই মারাত্মক। কিছুদিন আগেও একজন নিহত হয়েছেন। সেখানে একটি গতিরোধক স্থাপন করা খুবই জরুরী।

##################################

পেকুয়ায় গভীর রাতে ফাঁকা গুলি বর্ষণ করে জায়গা জবর দখল
নিজস্ব প্রতিবেদক, পেকুয়া ::
পেকুয়া উপজেলার মগনামায় গভীর রাতে ফাঁকা গুলি বর্ষণ করে বিরোধীয় জায়গায় স্থাপনা নির্মাণ করে জায়গা জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, মগনামা মৌজার বিএস ২২ নং খতিয়ানের সৃজিত বিএস ২৫১৬ ও দিয়ারা খতিয়ান নং ১৪৩৩ এর ৪০ শতক জায়গা নিয়ে মগনামা ইউনিয়নের হাজী মৌলভী পাড়া মৃত নুর আহমদের পুত্র হাফেজ আবদুল আজিজ গং ও একই এলাকার মৃত মকগুল আহমদের পুত্র ফজল হোসেন গংদের মধ্যে বিরোধী চলে আসছিল। ওই তপশীলের জমির পূর্ববর্তী মালিক আলী আকবর প্রকাশ আকবর আহমদ থেকে রেকর্ড অনুযায়ী রেজিষ্ট্রি কবলামুলে ক্রয় করে বাদীপক্ষ। পরে জমির মালিকপক্ষ স্বত্ব দখল দিয়ে খরিদাপক্ষ সৃজিত বিএস খতিয়ান ২৫১৬ সৃজন করে। বাদীপক্ষ সরকারকে রাজস্ব আদায়ের মাধ্যমে শান্তিপূর্ন ভোগ দখলে ছিল। এ দিকে ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাত ১ টার দিকে ওই এলাকার মৃত মকগুল আহমদের পুত্র ফজল হোসেন, ফজল হোসেনের পুত্র ছরওয়ার, দেলোয়ার, বখতিয়ার, দিদার, শাহরিয়ার গং অবৈধ অস্ত্র স্বস্ত্র সজ্জিত করে গভীর রাতে ফাঁকা গুলি বর্ষণ করে বাদীর জায়গায় বাঁশের বেড়ার ঘেরা দেয়। একটি বসতবাড়ি নির্মাণ করে জায়গা জবর দখলে নেয়। সুত্র জানায়, বিবাদীগন ওই জায়গা জবর দখলের চেষ্টা করলে বাদীপক্ষ স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে মামলা দায়ের করে। যার নং ২৩৩/১৯। গ্রাম আদালত বাদীর পক্ষেই রায় প্রদান করে। উক্ত আদেশ অমান্য করে বিবাদীগন সন্ত্রাসী বাহিনী গঠন করে বিরোধী জায়গা জবর দখলে নেয়। এ দিকে বাদী হাফেজ আবদুল আজিজ জানায়, আমার জমিতে ঘর নির্মাণে বাধা দিলে বিবাদীগন অস্ত্রের মুখের আমাদের জিম্মী করে রাখে এবং হত্যার হুমকি প্রদান করে। শেষ পর্যন্ত নিরুপায় হয়ে পেকুয়া থানা অফিসার ইনচার্জ বরাবরে অভিযোগ দায়ের করলে পেকুয়া থানার এস,আই আবদুল মালেক ঘটনাস্থল পরিদর্শন করে। পেকুয়া থানার এস,আই আবদুল মালেক জানায়, অভিযোগের প্রেক্ষিতে আমি বিরোধীয় জায়গা পরিদর্শন করেছি। বিরোধীয় জায়গায় উভয়পক্ষকে কোন ধরনের কাজ না করার জন্য নিষেধ করেছি। প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আজ সকাল ১০ টার দিকে থানায় বৈঠকে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করি।

পাঠকের মতামত: