ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে আজ বই মেলার উদ্ভোধন করবেন কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন

----প্রেস বিজ্ঞপ্তি ::

কক্সবাজারে আজ বৃহষ্পতিবার শুরু হচ্ছে সপ্তাহব্যাপি বই মেলা। এই বই মেলার আয়োজন করা হয়েছে কক্সবাজার পাবলিক লাইব্রেরী মাঠে (শহীদ দৌলত ময়দান)। ‘চেতনার জাগরণে বই’ প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসন এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির ব্যবস্থাপনায় অনুষ্টিত হতে যাচ্ছে এই বই মেলা। আজ বৃহষ্পতিবার বিকাল সাড়ে ৪ টায় বই মেলার উদ্ভোধন করবেন বিশিষ্ট কথা সাহিত্যক, নাট্য ব্যক্তিত্ব ও দৈনিক কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল।

বই মেলার আয়োজন উপলক্ষে গতকাল বুধবার জেলা প্রশাসনের আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন জানান-এবারের বই মেলায় রাজধানী ঢাকা থেকে আসা প্রকাশক সহ ৩৮ টি ষ্টল স্থান পাচ্ছে। বই মেলায় অংশ নিচ্ছে প্রকাশনীগুলো যথাক্রমে অনন্যা, আগামী প্রকাশনী, অনিন্দ প্রকাশন, তা¤্রলিপি, শোভা প্রকাশ, দি স্কাই পাবলিশার্স, ঝিনুক প্রকাশনী, ইতি প্রকাশন, মেরিট ফেয়ার প্রকাশন, ছিদ্দিকীয়া পাবলিকেশন্স, কাকলী প্রকাশনী, দি ইউনিভার্সেল একাডেমী, অন্বেষা প্রকাশন, কলি প্রকাশনী, দিব্য প্রকাশ, শিকড়, অংকুর প্রকাশনী, আহমদ পাবলিশিং হাউস, বাংলা একাডেমী, আবিষ্কার, বিদ্যা প্রকাশ, পাঞ্জেরী পাবলিকেশন্স, পংিখরাজ, অন্য প্রকাশ, বাংলা প্রকাশ, অয়ন প্রকাশন, বিজ্ঞান একাডেমী, শিখা প্রকাশনী, আদর্শ, জিনিয়াস পাবলিকেশনস্, কথা প্রকাশ, দি রয়েল পাবলিশার্স, বিজয় প্রকাশ, শিশু একাডেমী, ইসলামিক ফাউন্ডেশন ও কক্সবাজারের সাহিত্য একাডেমী।

সপ্তাহব্যাপি বই মেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় বই ক্রয়ে ছাত্র-ছাত্রীদের উৎসাহি করে তোলার জন্য এবার ভিন্নধর্মী পদক্ষেপ গ্রহন করা হয়েছে। মেলা শেষে সর্বোচ্চ পরিমাণ ও মূল্যের বই ক্রয়কারি ছাত্র-ছাত্রী ও তাদের শিক্ষা প্রতিষ্টানকে পুরষ্কৃত করা হবে। প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে বই মেলা আয়োজন কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আনোয়ারুল নাসের, সদস্য সচিব এ্যাডভোকেট তাপস রক্ষিত ও সৃজনশীল প্রকাশক সমিতির বই মেলার পরিচালক শিহাব উদ্দিন ভুঁইয়া বক্তৃতা করেন।

পাঠকের মতামত: