Home » কক্সবাজার » আজ শহীদ দৌলত দিবস: ৮৭ সালে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে চকরিয়ায় প্রাণ হারিয়েছেন

আজ শহীদ দৌলত দিবস: ৮৭ সালে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে চকরিয়ায় প্রাণ হারিয়েছেন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: আজ ৫ ডিসেম্বর শহীদ দৌলত দিবস। ১৯৮৭ সালের এই দিনে তৎকালিন স্বৈরাচার এরশাদ বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে চকরিয়া উপজেলা জাতীয় ছাত্রলীগের সহ-সভাপতি দৌলত খান পুলিশের গুলিতে শহীদ হয়েছিলেন।

ওইদিন সারাদেশে কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদ উপজেলা পরিষদ ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছিলো। ওই কর্মসূচি পালন করতে গিয়ে চকরিয়া উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতৃত্বে কলেজ ক্যাম্পাস থেকে ছাত্রলীগ নেতা দৌলত খানসহ ছাত্র সংগ্রাম পরিষদের শতশত নেতাকর্মী মিছিল সহকারে চকরিয়া উপজেলা পরিষদের দিকে এগিয়ে যায়।

ওইদিন চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে পুলিশের এলোপাতাড়ি গুলিতে প্রাণ হারান জাতীয় ছাত্রলীগ নেতা দৌলত খান।

এইদিন থেকে শহীদ দৌলত দিবস পালন করে আসছে বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র সংগঠন ও দৌলত খান স্মৃতি সংসদ।

আজ ৫ ডিসেম্বর এ দিবস উপলক্ষে দৌলত স্মৃতি সংসদ, পরিবার সদস্যরা এবং বিভিন্ন সংগঠন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

শহীদ দৌলত খাঁন স্মৃতি সংসদের সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এসএম জাহাঙ্গীর আলম বুলবুল বলেন, আজ ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৭টায় কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, ৭টা ৩০মিনিটে কালোব্যাজ ধারণ ও কবর জিয়ারত, ৮টায় কোরানখানি, ৮টা ৩০মিনিটে মিলাদ মাহফিল ও মোনাজাত এবং ১০টায় কোনাখালীস্থ গ্রামের বাড়িতে শোকসভা পালন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চবিতে আবারো অনির্দিষ্টকালের অবরোধের ডাক ছাত্রলীগের

It's only fair to share...000চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দু’দফা দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ...

error: Content is protected !!