ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

নিবেদিতপ্রাণ ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়িত করুন, পেকুয়াকে আ.লীগের দূর্গ হিসাবে গড়ে তুলতে হবে -সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় অ্যাড. সিরাজুল মোস্তফা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বিশেষ বর্ধিত সভা গতকাল শুক্রবার (২৯ নভেম্বর) বিকালে পেকুয়া ঋনদান সমিতির হলরুমে অনুষ্ঠিত হয়েছে। এতে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ, পেকুয়া উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সকল সদস্য ছাড়াও উপজেলার সাতটি ইউনিয়ন পেকুয়া সদর, মগনামা, উজানটিয়া, রাজাখালী, টৈইটং, বারবাকিয়া ও শীলখালী ইউনিয়ন কমিটি এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উৎসবমুখর পরিবেশে অংশনেন।

পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আবু হেনা মোস্তফা কামাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মেয়র এবং সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আবুল কাশেমের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সহসভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক এড় তাপস রক্ষিত, জেলা আওয়ামীলীগের সদস্য মোহাম্মদ হোসেন বিএ, সদস্য এসএম গিয়াস উদ্দিন, জিএম আবুল কাশেম, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, কমিটির সদস্য অ্যাডভোকেট কামাল হোসেন, বখতিয়ার উদ্দিন চোধুরী, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সাংবাদিক জহিরুল ইসলাম, তফাজ্জল করিম, জাহেদুল ইসলাম চৌধুরী, আজম খান, শহীদুল্লাহ বিএ, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য দৈনিক সকালের কক্সবাজার সম্পাদক ফরহাদ ইকবাল, আবুল হোসেন শামা, আবুল কাশেম আজাদ, বেলাল উদ্দীন, খাইরুল এনাম, রশিদ আহমদ, খানে আলম, বেলাল উদ্দীন আহমেদ, শাহ আলম, আনোয়ারুল আজিম চৌধুরী বাবুল ও কমিটির সদস্য নাছির উদ্দিন বাদশা প্রমুখ।

অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি এডভোকেট সিরাজুল মোস্তফা তার বক্তব্যে বলেছেন, কাউকে বাদদিয়ে আওয়ামীলীগ করা যাবে না। নিবেদিতপ্রাণ ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। অনুপ্রবেশকারী কাউকে দলে প্রশ্রয় দেয়া যাবে না। তিনি সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দের প্রশংসা করে বলেছেন, তারা অল্প সময়ের মধ্যে অনেকদূর এগিয়ে যেতে পেরেছেন। কোন ওয়াড়র্ে সামান্য কিছু অভিযোগ থাকলে তা সম্মেলন প্রস্তুতি কমিটি বসে মিমাংশা করতে হবে।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে প্রতিটি ইউনিয়ন আওয়ামলীগের সম্মেলন শেষ করে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের দিকে এগিয়ে যেতে হবে। সম্মেলন শেষ করে দলের নিবেদিতপ্রাণ নবীণ-প্রবীণ ত্যাগী নেতাকর্মী সবাইকে নিয়ে আওয়ামীলীগের কমিটি করে পেকুয়াকে আওয়ামীলীগের দূর্গ হিসাবে গড়ে তুলতে হবে।

সভায় প্রধান বক্তা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বলেছেন, আওয়ামীলীগের কমিটি গঠনের ক্ষেত্রে বিএনপি-জামায়াতের কোন লোক আসতে পারবে না। তৃনমুল থেকে বিষয়টি বেশি নজর রাখতে হবে। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানের আলোকে অপকর্মে জড়িত কাউকে দলের কোন দায়িত্ব বা যোগদান করা যাবে না।

বর্ধিত সভায় সম্মাণিত অতিথির বক্তব্যে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনার দক্ষ নেত্বত্বে চকরিয়া-পেকুয়া মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সকলস্থরের নেতাকর্মী অবিচল রয়েছে। সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনতে নেতাকর্মীরা এক এবং অভিন্ন।

এমপি জাফর আলম বলেন, আওয়ামীলীগের ভেতর কোন ধরণের বিভেদ নেই, তবে নেতাকর্মীদের মাঝে মতানেক্য থাকতে পারে, তা আলোচনা টেবিলে সমাধান করা সম্ভব। তাই সবাইকে সকল ধরণের ভেদাভেদ পরিহার করে দলের জন্য নিবেদিতভাবে কাজ করতে হবে। ##

পাঠকের মতামত: