Home » কক্সবাজার » পেকুয়ায় ৭টি চোরাই গরু উদ্ধার, চোরের ছোড়া গুলিতে কলেজ ছাত্রী আহত

পেকুয়ায় ৭টি চোরাই গরু উদ্ধার, চোরের ছোড়া গুলিতে কলেজ ছাত্রী আহত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া ::

পেকুয়ায় চুরি করে নিয়ে যাওয়ার সময় ৭টি চোরাই গরু উদ্ধার করেছে থানা পুলিশ। রবিবার ২৪ নভেম্বর ভোরে পেকুয়া সদরের মেহেরনামা বলিরপাড়া এলাকা থেকে গরুগুলো উদ্ধার করা হয়েছে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরের দল পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতেই একটি পিক আপ করে গরু গুলো পেকুয়া দিয়ে চকরিয়া নিয়ে যাওয়া হচ্ছিল আমরা সন্দেহ করে পেকুয়া থানায় খবর দিই। পুলিশ আসার আগেই টের পেয়ে চোরের দল আমাদের লক্ষ্য করে ফাকাঁগুলি বর্ষণ করে এসময় স্থানীয় মোরার পাড়ার মনজুর আলমের কলেজ পড়ুয়া মেয়ে তানিয়া (১৭) এর হাতে ও পায়ে গুলি লেগে আহত হন।

তাৎক্ষনিক পুলিশ আসলে চোরের দল পালিয়ে যায়।এদিকে আহত কলেজ ছাত্রীকে চিকিৎসার জন্য চকরিয়া জমজম হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ১ম বর্ষের ছাত্রী বলে জানা গেছে।

পেকুয়া থানার ওসি তদন্ত মিজানুর রহমান জানান, দক্ষিণ চট্টগ্রামের যেকোন জায়গা থেকে চোরের দল গরুগুলো চুরি করে নিয়ে আসছিলেন খবর পেয়ে পুলিশ সেখানে যায় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরের দল পালিয়ে যায়। আমরা ঘটনাস্থল থেকে সাতটি গরু উদ্ধার করি। গরুর মালিকের জন্য অপেক্ষা করছি মালিক আসলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

################

পেকুয়ায় পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া ::

পেকুয়ায় পুকুরে ডুবে ৮ মাসের জমিলা বেগম নামের এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। রবিবার (২৪ নভেম্বর ) সকাল ৯ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের পূর্ব সরকারী ঘোনা এলাকার এ ঘটনা ঘটে। শিশুটি ওই এলাকার দিনমজুর মোঃ নাজেম উদ্দীন এর মেয়ে।

প্রত্যক্ষদর্শী দিদারুল ইসলাম বলেন, ঘরের উঠানে সে অন্য ছেলেদের সাথে খেলা করছিল। কোন এক সময় সে পাশের একটি পুকুরে পড়ে যায়। তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে। এক পর্যায়ে পাশের পুকুরটিতে ভাসতে দেখা যায়। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত ডা: মজিবুর রহমান তাকে মৃত ঘোষনা করে। এদিকে শিশুর অকাল মৃতু্তে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

####################

পেকুয়ায় ঘাতক ফারুকের হাতে নির্মম ভাবে খুন হওয়া মাদ্রাসা ছাত্রী আয়েশার মৃত্যুতে শোকসভা

নিজস্ব প্রতিনিধি.পেকুয়াঃ

পেকুয়ায় ঘাতক ফারুকের হাতে নির্মম ভাবে খুন হওয়া মাদ্রাসা ছাত্রী আয়েশার মৃত্যুতে শোকসভা করেছে মগনামা শাহ রশিদিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী ও অভিভাবকরা। ওই সভায় প্রধান ঘাতক ওমর ফারুককে দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবী জানান শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। ২৪ নভেম্বর রবিবার ১১টায় মাদ্রাসা প্রাঙ্গণে এ শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম। শান্তিপূর্ণ শোক সভায় সংহতি জানিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পেকুয়া থানার ওসি কামরুল আজম।

এসময় সভাপতি ওয়াসিম বলেন, একজন শিক্ষার্থীকে নিমর্মভাবে খুন করা হয়েছে। তাকে আমরা আর পাবনা। কিন্তু খুনির দৃষ্টান্তমূলক শাস্তি চাই। নুসরাত হত্যা মামলার দৃষ্টান্ত নিয়ে আমাদের ওসি সাহেবকে তার দৃষ্টান্ত সৃষ্টি করতে হবে। এ হত্যাকান্ড কিছুতেই মেনে নেওয়া যায়না। তারপরও হত্যাকান্ডের থেকে অদ্যাবধি আমরা থানা প্রশাসনের সহযোগিতা পেয়েছি। ঘটনায় জড়িত দুইজনকে দ্রুত গ্রেপ্তার করা হয়েছে। প্রধান আসামীকেও দ্রুত গ্রেপ্তার করবে বলে আমরা আশাবাদি।

প্রধান অতিথির বক্তব্যে ওসি কামরুল আজম বলেন, আপনাদের শান্তিপূর্ণ এ প্রতিবাদে আমি সংহতি জানায়। আমি আপনাদের জানাতে চাই পেকুয়ায় আপরাধীদের কোন স্থান নাই। সে যত বড়অপরাধী হক না কেন তাকে আইনের আওতায় আনা হবে। হয়তোবা অপরাধী থাকবে নয়তো পুলিশ থাকবে। ইতোমধ্যে তা আপনারা দেখেছেন। আয়েশার হত্যার ঘটনায় দ্রুত মামলা রুজু হয়েছে। দুই আসামী আটক হয়েছে। প্রধান আসামী বাংলাদেশের কোন গর্তের ভিতর লুকিয়ে থাকলেও সেখান থেকে টেনে বের করা হবে। তার পরিণতি তাকেই ভোগ করতে হবে। এসময় মাদ্রাসার প্রাক্তণ শিক্ষার্থী, বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পেকুয়ার সেই আলোচিত মাহফিলে আসতে পারেনি মিজান আযহারী ও তারেক মনোয়ার

It's only fair to share...000শাহেদ মিজান :: পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারবাকিয়া বাজার ব্রিজের দক্ষিণ ...

error: Content is protected !!