ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি নিয়ে বিভ্রান্তির কোন সুযোগ নেই -জাফর আলম এমপি

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ¦ জাফর আলম সম্প্রতি সময়ে অনুমোদিত পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি নিয়ে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি লিখিত বক্তব্য প্রকাশ করেছেন।

যা চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মী এবং সম্মাণিত পাঠকের জন্য হুবহু তুলে ধরা হল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সর্বশেষ বর্ধিত সভায় আমার নির্বাচনী এলাকাধীন পেকুয়াা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনকল্পে আলোচনা হয়। সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন প্রসঙ্গে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আমার মতামত চেয়েছিলেন।

তদপ্রেক্ষিতে আমি কেবলমাত্র আহ্বায়ক পদে আবু হেনা মোস্তফা কামাল ও সদস্য সচিব পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাসেমের নাম প্রস্তাব করেছি। জেলা আওয়ামী লীগ আবু হেনা মোস্তফা কামালকে আহ্বায়ক ও আবুল কাসেমকে সদস্য সচিব করে মোট ৩১জনের কমিটি অনুমোদন দেন।

তিনি বলেন, জেলা আওয়ামী লীগ কর্তৃক অনুমোদিত পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ গত ২৫ অক্টোবর তাদের পরিচিতি সভা আয়োজন করে। সেখানে স্থানীয় সংসদ সদস্য হিসেবে আমাকে আমন্ত্রণ করলে আমার পূর্ব নির্ধারিত বিভিন্ন অনুষ্ঠান থাকার কারণে নির্ধারিত সময়ে চেয়ে ৩ঘন্টা পরে তাদের পরিচিতি সভায় উপস্থিত হই।

সেখানে আমার সাথে মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন সরোয়ার বাদল ছাড়া আমার সঙ্গে কোন অতিথি উপস্থিত ছিলেন না।

উল্লেখ্য যে, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদনের এখতিয়াার কেবল মাত্র জেলা আওয়ামী লীগের। তাই বিষয়টি নিয়ে কোন ধরণের বিভ্রান্তির সুযোগ নেই। ##

পাঠকের মতামত: