ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পেকুয়ার আ’লীগ নেতা বাবুল চেয়ারম্যান কারাগারে

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য নজরুল ইসলাম সিকদার বাবুল ও তার ভাই রিয়াজ উদ্দিনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত। মারধর ও লুঠপাটের অভিযোগে পেকুয়া থানায় মামলা দায়ের করেন তাদের অপর ভাই জহিরুল ইসলাম সিকদার।

গতকাল বুধবার (২৪অক্টোবর) দুপুরে চকরিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই মামলায় আতœসমর্পণ করে জামিন আবেদন করলে ম্যাজিস্ট্রেট তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৯জুলাই রাজাখালী ইউনিয়নের আমিলা পাড়া এলাকার নুরুল হক সিকদারের ছেলে নজরুল ইসলাম (বাবুল) ও তার ভাই রিয়াজ উদ্দীনসহ ৬জনের বিরুদ্ধে মারধর ও লুঠপাটের অভিযোগে পেকুয়া থানায় মামলা দায়ের করেন তাদের অপর ভাই জহিরুল ইসলাম। এ মামলায় তারা উচ্চ আদালত থেকে আগাম জামিন নেয়। ওই জামিনের মেয়াদ শেষ হলে তারা বুধবার চকরিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। শুনানী শেষে ম্যাজিস্ট্রেট জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার বাদী জহিরুল ইসলাম বলেন, আমার বড়ভাই নজরুল ইসলাম ও ছোটভাই রিয়াজ উদ্দীন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে দীর্ঘদিন ধরে আমার পৈত্রিক সম্পত্তি জবরদখল চেষ্টা চালাচ্ছিল। এর জের ধরে তারা আমাকে প্রাণেহত্যার চেষ্টাও চালায়। এছাড়াও আমার উৎপাদিত লবণ ও দোকানের মালামাল লুঠ করেছে তারা। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে পেকুয়া থানায় মামলা দায়ের করেছিলাম। সেই মামলায় তারা জামিন নিতে গেলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণ করেন।

পাঠকের মতামত: