ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় অস্ত্র ও গুলিসহ আনছার ও মোঃ কাছিম ডাকাত গ্রেপ্তার

মনির আহমদ, কক্সবাজার ::  পেকুয়ায় ৭ অস্ত্র, ৩৮ গুলিসহ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য মোঃ আনছার ও মোঃ কাছিমকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার রাত ৯টার দিকে র‌্যাব-৭ এর চট্টগ্রাম পতেঙ্গা ক্যাম্পের একটি দল রাজাখালী সুন্দরী পাড়ার সাবের আহমদ ব্রীজ সংলগ্ন টংঘর থেকে এ দুই ডাকাতকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মোঃ আনছার (৪০) রাজাখালীর বামুলা পাড়া এলাকার আহমদ ছফার ছেলে ও মোঃ কাছিম (৩৮) একই এলাকার মৃত বজল আহমদের ছেলে।

বুধবার র‌্যাবের পতেঙ্গা ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) প্রশান্ত কুমার ভৌমিক পেকুয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের পরবর্তি গ্রেপ্তার দুইজনকে থানায় হস্তান্তর করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রেপ্তার মোঃ আনছার ও মোঃ কাছিম দীর্ঘদিন ধরে অস্ত্র কেনাবেচা, এলাকায় চাঁদাবাজি, দখলবাজি, অবৈধভাবে চিংড়ি ঘের দখল ও মৎস্য প্রজেক্টে ডাকাতি করে আসছিল। তাদের বিরুদ্ধে এ সমস্ত অপরাধের কারণে ২০টির মত মামলা চলমান রয়েছে।

ঘটনার রাতে স্থানীয় মাধ্যমে র‌্যাব-৭ এর দলটি জানতে পারে গ্রেপ্তার দুইজন রাজাখালীর সুন্দরী পাড়া সাবের আহমদ ব্রীজ সংলগ্ন টংঘরে অবস্থান করে সন্ত্রাসীদের কাছে অস্ত্র বিক্রি করবে।

এরপর চট্টগ্রাম পতেঙ্গা শাখার একটি দল টংঘরে অভিযান চালিয়ে তাঁদেরকে একনলা ২টি বন্দুকসহ গ্রেপ্তার করে। পরে জিজ্ঞাসাবাদ করে তাঁদের দেখানো মতে টংঘর থেকে আরো ৪টি এলজি, ১টি এয়ারগান ও ৩৮টি গুলি উদ্ধার করা হয়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আজম জানান, গ্রেপ্তার মোঃ আনছার ও মোঃ কাছিম আন্ত:জেলা ডাকাত দলের সদস্য।

গ্রেফতারকৃতদের বুধবার চকরিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আদালতে হাজির করা হবে।

পাঠকের মতামত: