ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়া আল আরাফাহ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে, ক্ষয়ক্ষতি নিরূপণ হয়নি

নিজস্ব প্রতিবেদক ::  পেকুয়া উপজেলা সদরের চৌমুহনীতে আল আরাফাহ ইসলামি ব্যাংকের পেকুয়া শাখায় লাগা আগুন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণে এনেছে। শনিবার ৫ অক্টোবর দিবাগত রাত ১১’৫৫ মিনিটের দিকে আগুনের সুত্রপাত হয়। বিষয়টি পেকুয়া থেকে বিশিষ্ট গণমাধ্যম কর্মী সাফওয়ানুল করিম চকরিয়া নিউজকে নিশ্চিত করেছেন।

আগুন নিয়ন্ত্রণে তাৎক্ষণিক ঘটনাস্থলে পেকুয়া ফায়ার সার্ভিস। দীর্ঘ ৫০ মিনিট চেষ্টা চালিয়ে পেকুয়া ফায়ার সার্ভিসের দুটি গাড়ি কাজে লাগিয়ে ১২’৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ব্যাংকের ভেতরে ধুঁয়ায় অন্ধকার হয়ে যাওয়ায় ব্যাংকের প্রধান দরজা ও গ্লাস ভেঙ্গে ফায়ার সার্ভিসের লোকজন ব্যাংকের ভেতরে প্রবেশ করে ধুঁয়া বের করে দেয়।

বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুন লাগার পর বিদ্যুৎ বিভাগের লোকজন এসে বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে দেয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে কাজ করছিলো। পেকুয়া চৌমুহনীর বাহাদুর শাহ ভবনের ২য় তলায় আল আরাফাহ ইসলামি ব্যাংকটির পেকুশা শাখা অবস্থিত। তার নীচে ফুলকলি বেকারী ও ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের এটিএম বুথ। পাশে রয়েছে পেকুয়া প্রেসক্লাব। ব্যাংকের এ শাখাটি প্রায় ৩ মাস আগে স্থাপন করা হয়। যখন আগুন জ্বলছিল, তখন গুড়ি গুড়ি বৃষ্টিও হচ্ছিল।

ফায়ার কর্মীরা চকরিয়া নিউজকে জানিয়েছেন, তারা এখনো আগুনের ক্ষয়ক্ষতি নিরূপন করতে পারেননি। নিরাপত্তার জন্য ও লোকজনের ভীড় সামলাতে পেকুয়া থানার প্রচুর পুলিশ সেখানে কাজ করছে। দু’দিন সাপ্তাহিক ছুটি থাকায় ব্যাংকের কর্মকর্তারা অনেকেই নিজ নিজ বাড়িতে চলে গেছে। স্থানীয়ভাবে যারা পেকুয়াতে থাকেন তারা আগুন ব্যাংকে আগুন লাগার খবর পেয়ে ব্যাংকে এসেছেন।

পাঠকের মতামত: