ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাংবাদিক নামধারি প্রতারক নুরুল ইসলাম আটক

বার্তা পরিবেশক ::
দীর্ঘদিন ধরে নানা পরিচয়ে প্রতারণায় জড়িত নুরুল ইসলাম প্রকাশ ভুয়া সাংবাদিক নুরুল ইসলাম অাটক হয়েছে। তাকে কক্সবাজার কোর্ট এলাকা থেকে আটক করা হয়।
জানা গেছে, বহু অপকর্মকারি ভুয়া সাংবাদিক ইসলাম নানা বেশে কক্সবাজার পেশকারপাড়ায় অবস্থান করছিল। যদিও’ বা তার নিজ বাড়ি পেকুয়ায়। তিনি কখনো সাংবাদিক, কখনো অাইন শৃংখলা বাহিনীর সদস্য পরিচয়ে এবং কক্সবাজারের কয়েকজন সিনিয়র সাংবাদিকের নাম বিক্রি করে চলছিল। বাস্তবে এসবের কিছুই নয়!  সাংবাদিক নামধারণ করে নানা প্রতারণায় হাতিয়ে নিচ্ছিল অনেকের টাকা পয়সা। এমনই একজন মহিলা নাম তার রোকেয়া বেগম, স্বামী মনির অাহমদ, বাজারঘাটা, কক্সবাজার। ওই মহিলার সাথে পরিচয় হয়ে তার জমির খতিয়ান করে দেয়ার নামে প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বাক্ষরিত খতিয়ানের খালি অাবেদন ফরমসহ ২৫ হাজার টাকা গ্রহণ করে বিগত ১৪ সেপ্টেম্বর ২০১৯।

ওই টাকা এবং কাগজপত্র নেয়ার পর থেকে সটকে পড়ে প্রতারক ইসলাম। ফোন করলে অাজ হবে, কাল হবে এভাবে কালক্ষেপন করছিল।
ভুক্তভোগি রোকেয়া অবশেষে সহ্য করতে না পেরে অভিযোগ জানালে বিশেষ গোয়েন্দা অভিযানে তাকে কোর্ট এলাকা থেকে বুধবার দুপুরে অাটক করে কক্সবাজার সদর মডেল থানায় প্রেরণ করা হয়।
অভিযোগ রয়েছে, প্রতারক ও ভুয়া সাংবাদিক ইসলাম শুধু এই ঘটনা নয়। প্রতিনিয়ত বাটপারি কাজে লিপ্ত। এর অাগে শহরের হাসপাতাল সড়কের এক নিরীহ তরকারি ব্যবসায়িকে ধমকিয়ে একহাজার টাকার বকেয়া করে সটকে পড়ে। এ জাতীয় ভুইফোড়, বাটপারদের দমনে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগি রোকেয়াসহ সচেতন মহল।

পাঠকের মতামত: