ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়া হর্কাস সমিতির সংবর্ধনায় সাঈদী: সংবাদপত্র শিল্পে জড়িতরা সর্বক্ষেত্রে উপেক্ষিত তাদের কল্যানে সবাইকে এগিয়ে আসতে হবে

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন চকরিয়া হর্কাস সমিতির নতুন কমিটির নেতৃবৃন্দ। উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে শুভেচ্ছা বিনিময় শেষে নতুন কমিটির কর্মকর্তাদেরকে চকরিয়া উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, সাজ্জাদ হোসেন, পাভেল আজম, চকরিয়া হর্কাস সমিতির নতুন সভাপতি আজমীর উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল হাসান বাবুল, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম ও সদস্য মোহাম্মদ ইউনুছ।

শুভেচ্ছা বিনিময় শেষে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী চকরিয়া হর্কাস সমিতির নতুন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেন। তাদের সকলধরণের সমস্যা, অভিযোগ এবং সংগঠনের উন্নয়নে প্রয়োজনীয় সর্ম্পকে অবগত হন।

অনুষ্ঠানে সংবাদপত্র হর্কাস নেতৃবৃন্দের উদ্দেশ্যে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, গণমাধ্যম হচ্ছে গণতন্ত্রের অন্যতম স্তম্ব। বিশেষকরে সংবাদপত্র, সাংবাদিক ও সংবাদপত্রসেবী হকাররা এক এবং অভিন্ন। একই সুত্রে গাঁথা একটি শিল্প। দেশের অগ্রগতি উন্নয়নে সংবাদপত্র শিল্প গণমাধ্যমের ভুমিকা অতুলনীয়। সাংবাদিকদের ক্ষুরদ্বার লেখনীর মাধ্যমে যেমন সমাজের সকল ধরণের অন্যায় অবিচার ফুটে উঠে, তেমনি সমস্যা সম্ভাবনার কথা সরকারের উপর মহলে পৌঁছে।

তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী দেশের পেক্ষাপট অনেক পরিবর্তন হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের প্রতিটি সেক্টরে উন্নয়ন অগ্রগতি হচ্ছে। ইতোমধ্যে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে বাংলাদেশ। পাশাপাশি সরকারি সবধরণের সহযোগিতার কল্যাণে বর্তমান সরকার আমলে সংবাদপত্র বা গণমাধ্যম শিল্পেও বড়ধরণের পরিবর্তন এসেছে। দেশে নতুন নতুন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এই শিল্পের পরিবর্তন আসলেও এখনো সংবাদপত্র শিল্পে জড়িতরা সর্বক্ষেত্রে উপেক্ষিত রয়েছে। সেইজন্য সরকারের পাশাপাশি সংবাদপত্র শিল্পে জড়িতদের জীবনমান উন্নয়নে এবং তাদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী শুভেচ্ছা বিনিময় ও সংবর্ধনা শেষে চকরিয়া হকার্স সমিতি এবং চকরিয়া উপজেলার প্রতিটি সংবাদপত্র হর্কারদের কল্যাণে উপজেলা পরিষদের পক্ষথেকে সার্বিক সহযোগিতা দেয়ার ঘোষনা দেন। ##

পাঠকের মতামত: