ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

আগষ্টের দুইটি ঘটনা পরিকল্পিত এবং একইসুত্রে গাঁথা, জড়িত পাকিস্তানী দোসর দেশবিরোধী চক্র -চকরিয়ায় সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::   চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বাঙ্গালী জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে একটি দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক স্বাধীন বাংলাদেশ উপহার দেবেন। তিনি জাতিকে একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিলেও পাকিস্তানী দোসর এই দেশের মীরজাফররা ১৫ আগষ্ট কালোরাতে বুলেটের আঘাতে তার স্বপ্নকে ধুলিসাত করে দেয়। কিন্তু সেদিন বেঁচে যাওয়া তার দুই কন্যা শেখ রেহানা ও শেখ হাসিনা পরবর্তীতে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে এগিয়ে আসে। আওয়ামীলীগ সভানেত্রী ও বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ আজ আত্মনির্ভরশীল ও মর্যাদাপূর্ণ দেশে পরিণত হয়েছে। বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে।

তিনি বলেন, ১৫ আগস্টের ঘটনার সুত্রধরে বিএনপি নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বাধীন তৎকালীন ৪ দলীয় জোট সরকারের মদদে তারেক জিয়ার পরিকল্পনায় ২০০৪ সালের ২১ আগষ্ট বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষনেতাদের হত্যা করতে হামলা হয়েছিল। এটি ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা পরিকল্পনা। মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে প্রাণে রক্ষা পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ হামলায় আমরা হারিয়েছি নারী নেত্রী আইবি রহমানসহ ২৪ জনকে।

তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বলেন, ২০১৪ সালের এই হামলার মাধ্যমে জাতিকে স্তব্ধ করে দিতে চেয়েছিলেন তৎকালীন চার দলীয় জোটের নেতারা। এতেই প্রমান হয় ৭৫ এর ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্ট একই সুত্রে গাঁথা। আমরা এই খুনিদের আর ক্ষমতায় দেখতে চাইনা। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। গতকাল বুধবার (২১ আগস্ট) দুপুরে চকরিয়া উপজেলা পরিষদের আয়োজনে গ্রেনেড হামলা দিবস উপলক্ষে অনুষ্ঠিত মিলাদ মাহফিল ও খতমে কোরান পরবর্তী আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনার শুরুতে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহিলা আওয়ামীলীগের প্রয়াত সভানেত্রী আইভী রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টু, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুলতান মাহমুদ টিপু, মহিলা আওয়ামীলীগ নেত্রী মোতাহেরা বেগম, আনার কলি জলদাশ।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা দারুস ছালাম মো.রফিক, অ্যাডভোকেট ওমর ফারুক, পৌরসভা ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুহেনা মোস্তাফা কামাল, সাবেক ছাত্রনেতা আশেকুর রহমান মামুন, পৌরসভা যুবলীগের সহ-সভাপতি এম.নুরুস শফি, হারবাং ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটন, উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা আবদুল আলীম, চকরিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক বুলেট ফারুক, ডুলাহাজারা ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন, পাভেল আজম প্রমুখ।##

পাঠকের মতামত: