ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় দিনদুপুরে ব্যবসায়ীকে পিটিয়ে নগদ লাখ টাকা ছিনতাই

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার খুটাখালীতে দিনদুপুরে রফিক আহমদ নামের এক ব্যবসায়ীকে বেড়দক পিটিয়ে নগদ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় ওই ব্যবসায়ীকে বাঁচাতে এগিয়ে আসলে তার স্ত্রী আয়েশা বেগমকেও মারধর করেছে হামলাকারী দুর্বত্তরা। গতকাল রোববার দুপুর ১টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি চলাচল রাস্তার উপর এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

স্থানীয়রা এগিয়ে এসে ঘটনাস্থল থেকে স্বামী-স্ত্রী দুইজনকে উদ্ধার করে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন। ছিনতাইয়ের শিকার রফিক আহমদ খুটাখালী ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের উত্তর ফুলছড়ি এলাকার বাসিন্দা। এ ঘটনায় তাঁর স্ত্রী আয়েশা বেগম বাদী হয়ে গতকাল রাতে চকরিয়া থানায় ৩ জনকে আসামী করে একটি এজাহার রুজু করেছেন।

এজাহারে অভিযোগ করা হয়েছে, খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি গ্রামের পার্টসের দোকান রয়েছে ব্যবসায়ী রফিক আহমদের। গতকাল দুপুর ১টার দিকে খাবার খেয়ে বাসা থেকে দোকানের মালামাল ক্রয়ের জন্য এক লাখ ২৮ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হন রফিক আহমদ।

পথিমধ্যে রিক্সা যোগে তিনি খুটাখালী বাজারে যাওয়া পথে চলাচল রাস্তায় পূর্বথেকে উৎপেতে থাকা একদল দূর্বৃত্ত অতর্কিতভাবে গতিরোধ করে আক্রমণ চালিয়ে ওই ব্যবসায়ীকে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এসময় ব্যবসায়ীর কাছে থাকা নগদ একলাখ ২৮ হাজার টাকা, মোবাইল সেট লুটে নিয়ে চম্পট দেয় দুর্বৃত্তরা। হামলার সময় স্বামীকে উদ্ধার করতে এগিয়ে এসে মারধরের শিকার হয়েছেন রফিক আহমদের স্ত্রী আয়েশা বেগম ।

ছিনতাইয়ের এ ঘটনা নিয়ে গতকাল রাতে চকরিয়া থানায় একটি এজাহার জমা দিয়েছেন আক্রান্ত ব্যবসায়ীর স্ত্রী আয়েশা বেগম। এজাহারে তিনজনকে আসামি করা হয়েছে। অভিযুক্তরা হলেন খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি এলাকার আরিফুল ইসলাম জনি, মো.রাসেল ও ওয়াসিম আকরাম। তাদের সঙ্গে আরো ৪জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে এজাহারে।

চকরিয়া থানার ওসি ( তদন্ত) এস এম সফিকুল আলম চৌধুরী বলেন, ঘটনার বিষয়ে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। থানার এস আই ইসমাঈলকে অভিযোগটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা প্রমাণিত হলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।##

পাঠকের মতামত: