ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সড়কে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি এক মাসেও সরানোর তৎপরতা নেই কর্তৃপক্ষের

ছোটন কান্তি নাথ, চকরিয়া ::  চকরিয়া-মহেশখালী আঞ্চলিক সড়কের চকরিয়ার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকায় সড়কের পাশে একটি বৈদ্যুতিক পাকা খুঁটি ট্রাকের ধাক্কায় ভেঙে যায় প্রায় একমাস আগে। এরপর থেকে ওই খুঁটিটির উপরিভাগ বিদ্যুৎ সঞ্চালন লাইনের ওপর গিয়ে ঠেকে। এই অবস্থায় মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে উঠে ওই স্থান দিয়ে যানবাহন ও জনগণের চলাচল। আতঙ্কের মধ্যে রয়েছেন ঝুঁকিপূর্ণ খুঁটি থেকে বিদ্যুৎ সংযোগ নেওয়া অর্ধ শতাধিক গ্রাহকও।

স্থানীয়রা জানান, চকরিয়ার সাহারবিল ইউনিয়নের গুরুত্বপূর্ণ গ্রাম মাইজঘোনার ওপর দিয়ে গেছে ব্যস্ততম চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়কটি। এই সড়কটি সংযুক্ত হয়েছে চলমান মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পে। এছাড়াও কয়েকটি উপজেলার যোগাযোগ ও পণ্য পরিবহনের একমাত্র মাধ্যম এই সড়ক। কিন্তু সড়কের মাইজঘোনা এলাকায় বায়তুর রহমান মসজিদের পাশে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিদ্যুৎ সঞ্চালন লাইনের একটি পাকা খুঁটি ট্রাকের ধাক্কায় ভেঙে পড়লে যানবাহন ও পথচারীদের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।
খুঁটির বিপরীত পাশের স্থানীয় দোকানদার কাছেম আলী জানান, প্রায় একমাস আগে প্রথমবার একটি ট্রাকের ধাক্কায় বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটিটি ভেঙে পড়ে। এর একসপ্তাহ পর আবারো আরেকটি ট্রাকের ধাক্কা খেলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে এটি। কিন্তু ঘটনার একমাস পেরিয়ে গেলেও খুঁটিটি সরানোর ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো ভ্রুক্ষেপ নেই।
স্থানীয় বাসিন্দা আশরাফুল আরেফিন আসিফ বলেন, ব্যস্ততম সড়কের ওপর মারাত্মক ঝুঁকিপূর্ণ পিডিবির বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটিটি যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার কারণ হতে পারে। তাই অবিলম্বে এটি সরিয়ে নতুন খুঁটি স্থাপন জরুরি হয়ে পড়েছে।
জানতে চাইলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) চকরিয়ার আবাসিক প্রকৌশলী মোহাম্মদ মাঈন উদ্দিন বলেন, চকরিয়া-মহেশখালী আঞ্চলিক মহাসড়কের মাইজঘোনায় ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটিটির ব্যাপারে অবগত হয়েছি। খুঁটিটি দু-একদিনের মধ্যে সরিয়ে সেখানে নতুন খুঁটি স্থাপন করা হবে।

পাঠকের মতামত: