ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ার হারবাংয়ে দরিদ্র পরিবারের বসতবাড়ি ভস্মিভুত, এলাকাবাসীর বিক্ষোভ

জামাল হোছাইন, চকরিয়া :: চকরিয়ার হারবাং এর ভাইয়াকাটা এলাকায় দূর্বৃ্ত্তদের বিরুদ্ধে শ্লীলতাহানির চেষ্টা ও মারধরের অভিযোগে দায়েরকৃত মামলার তদন্তে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্ম্কর্তা ঘটনাস্থলে সরেজমিনে যাওয়ার জেরধরে, দূর্বৃ্ত্তদের দেয়া আগুনে দরিদ্র পরিবারের বাড়ী ভষ্মিভুত করার অভিযোগ পাওয়াগেছে।

জানা গেছে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের পশ্চিম হারবাং ভাইয়াকাটা তুলাতলি এলাকায় মৃত আব্দু ছত্তারের পুত্র আবু তালেব (৫৪) পরিবার-পরিজন নিয়ে শান্তিপূর্ন্ভাবে বসবাস করে আসিতেছে।পাহাড়ী এলাকা হওয়ার সুবাদে ও স্বামীর অনুপস্থিতির সুযোগে, পাশ্ববর্তী নজির আহমদের পুত্র জহির আহমদ (২৮) ও মোক্তার আহমদের পুত্র মো.ছাদেক(২৬)কু-উদ্দেশ্যে প্রনোদিত হয়ে স্ত্রী হালিমা জন্নাত কে (৩১) প্রায় সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল এ বিষয়ে স্বামী আবু তালেব কে অবহিত করিলে আবু তালেব তাদের কে তার বাড়ীতে না যাওয়ার জন্য এবং স্ত্রী অনৈতিক আচরন থেকেবিরত থাকার অনুরোধ করেন।

এতে ক্ষিপ্ত হয়ে জহির আহমদ ও মো.ছাদেক তাদের সহযোগী মো.তৌহিদ,নুরুল ইসলামসহ একদল দূর্বৃ্ত্ত গত ৫ জুলাই আবু তালেবের অনুপস্থিতিতে বাড়ীতে জোরর্পূ্ক প্রবেশ স্ত্রী হালিমা জন্নাত কে বিবস্ত্র করে শ্লীলতা হানির চেষ্টা করে এ সময় হালিমা স্বজোরে চিৎকার করলে এলাকার লোকজন এগিয়ে আসার খবর পেয়ে একই দূর্বৃত্তের দল ওই গৃহবধু কে ব্যাপক মারধর পালিয়ে যায়,সংবাদ পেয়ে স্বামী আবু তালেব দ্রুতএগিয়ে বাড়ীতে যাওয়ার পথে পালিয়ে আসা একই দূর্বৃ্ত্তরা তাকে ও বেধড়ক মারধর করে। অপরাধীদের শাস্তির দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ।

এ ঘটনায় আবু তালেব বাদী হয়ে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একখানা মামলা দায়ের করেছে।উক্ত মামলার তদন্ত ভারের দায়িত্ব পেয়ে হারবাং পলিশ ফাঁড়ির আইসি গতকাল ১৩ আগষ্ট ঘটনাস্থলে সরেজমিনে তদন্ত করতে গিয়েছিলেন।আবু জানান পুলিশ কর্ম্কর্তা ঘটনাস্থলে তদন্ত করতে যাওয়ার জের ধরে ওই দিন রাত্রে তার বাড়টি আগুন দিয়ে পুড়িয়েভষ্মিভুত করেছে। আবু তালেব আরো জানান একই ঘটনাকারীরা গত ১৫ জুলাই ও ১০ আগষ্ট তার বাড়ীতে দু’দফায় লুটপাত চালিয়েছে।এ ঘটনায় ১৪ আগষ্ট আবু তালেব বাদী হয়ে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছে।ক্ষতিগ্রস্থরা নিরাপত্তা হীনতায় ভোগছে।

পাঠকের মতামত: