ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় রাস্তার মাঝখানে এক যুগ ধরে পল্লী বিদ্যুতের খুঁটি!

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া ::  এক যুগেরও বেশি সময় ধরে পল্লী বিদ্যুতের খুঁটিটি রাস্তার মাঝখানে দাঁড়িয়ে আছে। দৃশ্যটি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ফাঁসিয়াখালী বোধামাঝিরঘোনা গ্রামের একমাত্র চলাচলের রাস্তার। এতে স্থানীয়দের চলাচলের দুর্ভোগ হলেও খুঁটিটি সরানোর কোনো উদ্যোগ নেয়নি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। স্থানীয়দের অভিযোগ, খুঁটিটি সরানোর জন্য এলাকার লোকজন মিলে পল্লী বিদ্যুতের অফিসারদের টাকা দিলেও কাজ হয়নি। আজ কাল করতে করতে খুঁটিটি সরাচ্ছে না তারা।
স্থানীয় অধিবাসী মো: রাসেল জানান, দীর্ঘ একযুগেরও বেশি সময় ধরে পল্লী বিদ্যুতের খুঁটিটি রাস্তার মাঝখানে পড়ে থাকলেও এটি কোনো সময় ওই সড়কের পাশে অবস্থিত আখতারুজ্জামান চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সজীব, ফাহিম, করিমসহ অনেক শিক্ষার্থী জানায়, তাদের সুবিধার্থে গাড়ি চলাচলের জন্য সরকার রাস্তাটি পাকা করে দিলেও রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি থাকার কারণে রাস্তা দিয়ে কোনো গাড়ি চলতে পারে না। তাই আমাদের অনেক দূর থেকে হেঁটে এ স্কুলে আসতে হয়।
বারবাকিয়া ইউপি চেয়ারম্যান মাওলানা বদিউল আলম জিহাদী জানান, রাস্তাটি নির্মাণের সময় স্থানীয় সরকার বিভাগকে অনুরোধ করেছিলাম উন্নয়ন বাজেট থেকে খুঁটিটি সরানোর ব্যবস্থা নিতে কিন্তু পল্লী বিদ্যুতের খুঁটি এলজিইডি সরাতে গেলে আইনি জটিলতা তৈরি হবে বলে তারা তা না করে খুঁটিটি সরানো জন্য পল্লী বিদ্যুৎকে অনুরোধ জানিয়ে একটি চিঠি দেন। বিষয়টি এখনো এ পর্যন্তই সীমাবদ্ধ আছে। খুঁটিটি সরানোর কোনো ব্যবস্থা হয়নি।
এ বিষয়ে পেকুয়া উপজেলা পল্লী বিদ্যুতের ইনচার্জ পূর্ণেন্দু মজুমদার চকরিয়া নিউজকে জানান, আমি পেকুয়ার ইনচার্জ হিসেবে জয়েন্ট করেছি গত ২০ জুলাই। বিষয়টি আমার জানা নেই। তবে রাস্তার মাঝখানে খুঁটি থেকে থাকলে তা অবশ্যই সরানোর ব্যবস্থা নেব।
এ বিষয়ে জানতে চাইলে পল্লী বিদ্যুতের চকরিয়া জোনাল অফিসের ডিজিএম মোছাদ্দেকুর রহমান চকরিয়া নিউজকে জানান, বন্যা-পরবর্তী বিদ্যুতের লাইন সংস্কারের বিভিন্ন কাজের চাপের কারণে পেকুয়ায় রাস্তার ওপর থেকে খুঁটিটি সরানো সম্ভব হয়নি। তবে তা সরানোর জন্য কর্তৃপক্ষের অনুমোদন হয়ে আছে। ঈদের পরে অবশ্যই খুঁটিটি সরানোর ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: