ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মাতামুহুরী নদীতে নিখোঁজ স্কুলছাত্রের মৃতদেহ উদ্ধার

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া ::

চকরিয়ায় মাতামুহুরী নদীতে নিখোঁজ স্কুলছাত্র মোঃ তারেকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২ আগষ্ট) সকাল ৯ টা ৫০ মিনিটে স্থানীয় জনগণ, চেয়ারম্যান ও ফায়ার সার্ভিসের ডুবুরী দলের প্রচেষ্টায় লাশটি উদ্ধার করা হয়।

আগেরদিন বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের হাজীপাড়া জামে মসজিদ সংলগ্ন মাতামুহুরী নদী পয়েন্টে মোঃ তারেক (১৩) ও মোঃ শরিফ (১৪) নামের দুই স্কুলছাত্র নদী পার হতে গিয়ে স্রোতে তলিয়ে যায়। তাৎক্ষণিক স্থানীয় লোকজনের সহায়তায় মোঃ শরিফকে জীবিত উদ্ধার করা হলেও মোঃ তারেককে উদ্ধার করা সম্ভব হয়নি।

মোঃ তারেক লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তম আলী চৌধূরী পাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে ও মোঃ শরিফ একই এলাকার মোঃ হারুনের ছেলে। তারা দু’জনই লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। ঘটনার পরপর ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার তৎপরতা চালিয়ে যায়। পরদিন চট্টগ্রাম থেকে ডুবুরি দল এসে শুক্রবার সকালে নিখোঁজ স্কুলছাত্র মোঃ তারেকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, বৃহস্পতিবারে বিকেলে মাতামুহুরি নদীতে হারিয়ে যাওয়া তারেকের লাশ আজ (শুক্রবার) উদ্ধার করা হয়েছে। পবিত্র জুমার নামাজের পর বেলা ২ টায় হাজীপাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন কর্মকর্তা মোঃ সাইফুল হাছান বলেন, চট্টগ্রাম থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরীদল শুক্রবার সকালে নিখোঁজ স্কুলছাত্রের মৃতদেহ উদ্ধার করে। এসময় ইউপি চেয়ারম্যান ও এলাকার জনগণ উদ্ধার কাজে সার্বিক সহযোগিতা করেন।

পাঠকের মতামত: