ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আগমন ও দুর্গত জনপদ পরিদর্শনে ত্রাণ প্রতিমন্ত্রীকে উপজেলা চেয়ারম্যান সাঈদীর শুভেচ্ছা

চকরিয়ায় আগমনে ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করছেন উপজেলা চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

সাম্প্রতিক সময়ের বন্যার তা-বে ক্ষতিগ্রস্ত কক্সবাজারের চকরিয়া উপজেলার বন্যাকবলিত বিভিন্ন ইউনিয়ন পরিদর্শন উপলক্ষে চকরিয়ায় আগমনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। গতকাল বুধবার (৩১ জুলাই) সকালে ত্রাণ প্রতিমন্ত্রী চকরিয়া পৌঁছালে চকরিয়া শহরের সড়ক ডাকবাংলো প্রাঙ্গনে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

শুভেচ্ছা বিনিময় পরবর্তীতে ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি চকরিয়া উপজেলার কাকারা, লক্যারচর, কৈয়ারবিল ইউনিয়নসহ বন্যা দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে বন্যার্তদের মাঝে জিআর চাউল বিতরণ করেন।

ওইসময় সেখানে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীম মুহাম্মদ শিবলী নোমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, মহিলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, বিএমচর ইউপি চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক আলহাজ কাইছার উদ্দিন কছির, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, কাকারা ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান শওকত ওসমান, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি সাজ্জাদ হোসেন প্রমুখ।

শুভেচ্ছা বিনিময়ের পর ডাকবাংলোতে ত্রাণ প্রতিমন্ত্রীর হাতে একটি আবেদনপত্র তুলে দেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। আবেদনে তিনি জুলাই মাসে অভিরাম ভারী বৃষ্টিপাত ও বন্যার তা-বে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ক্ষয়ক্ষতির বিষয়ে ত্রান প্রতিমন্ত্রী ডা.মো.এনামুর রহমান এমপির কাছে বিশদ বর্ণনা তুলে ধরেন।

আবেদনে চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী তুলে ধরে বলেন, জুলাই মাসের ১২ থেকে ২২ তারিখ পর্যন্ত টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ঠ বন্যার তা-বে চকরিয়া উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক উপজেলার বিভিন্ন ইউনিয়নে অভ্যন্তরিণ ১৮টি সড়ক-উপসড়ক ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। এতে শুধুমাত্র এলজিইডি’র ২০.৮৯ কিলোমিটার সড়ক,কালভার্ট ও ব্রীজ ভেঙ্গে গিয়ে প্রায় ৭ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

এলজিইডি ছাড়াও চকরিয়া উপজেলায় বন্যার তা-বে পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল, শিক্ষা বিভাগ, চকরিয়া পৌরসভা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৎস্য বিভাগ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর ও ও চকরিয়া পৌরসভাসহ ১৮ টি ইউনিয়নে ৪০ কোটি ৫৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। ইতোমধ্যে ক্ষয়ক্ষতির এই তালিকা চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষথেকে কক্সবাজার জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী আবেদনে প্রতিমন্ত্রী ডা.মো.এনামুর রহমান এমপির কাছে চকরিয়া উপজেলার সাড়ে ৬ লাখ জনগনের কল্যাণে ও ১৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভার সার্বিক পরিস্থিতির উন্নয়নকল্পে টেকসই উন্নয়ন নিশ্চিতের জন্য প্রয়োজনীয় বরাদ্দ দেয়ার আবেদন জানান। #

পাঠকের মতামত: