ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে দরিদ্র পরিবারের কিশোরীকে ধর্ষনের অভিযোগে গ্রেপ্তার যুবক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে দরিদ্র পরিবারের এক কিশোরীকে দীর্ঘদিন ধরে ধর্ষণ করে আসছেন আবদুস ছফুর (৩২) নামের এক লম্পট। বিয়ের কথা বলে বারবার সময়ক্ষেপন করার একপর্যায়ে ওই কিশোরী ইতোমধ্যে একটি ফুটফুটে ছেলে সন্তান প্রসব করে। এ ঘটনার পর ভিকটিম ওই কিশোরী বাদি হয়ে কক্সবাজার শিশু ও নারী নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতে একটি মামলা করেছেন।

আদালতের ওই মামলার তদন্তের দায়িত্বভার পেয়ে গতকাল বুধবার দুপুরে চকরিয়া থানার এসআই আবদুল বাতেন লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট স’মিল এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত ধর্ষক আবদুস ছফুরকে গ্রেফতার করেছে। গ্রেপ্তারকৃত ধর্ষক আবদুস ছফুর উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের ডিককূল এলাকার এজাহার আহমদের ছেলে।

থানা পুলিশ ও ভিকটিম কিশোরীর পরিবার সূত্রে জানা যায়, কৈয়ারবিল ইউনিয়নের ডিককূল এলাকার এজাহার আহমদের ছেলে আবদুস ছফুর প্রেমের সর্ম্পক তৈরী করে একই এলাকার এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখায়। পরে তার সঙ্গে বিয়ের আশ্বাস দিয়ে দৈহিক সম্পর্কে লিপ্ত হয়। একপর্যায়ে কিশোরি মেয়েটি গর্ভবতী হয়ে পড়ে।

এ অবস্থায় ভিকটিম ওই কিশোরী গর্ভবতী হওয়ার বিষয়টি আবদুস ছফুরকে জানালে সে তার সঙ্গে বিয়ের কথা বলে কালক্ষেপন করতে থাকে। এরই মধ্যে ওই কিশোরী একমাস পূর্বে বাপের বাড়ীতে একটি ছেলে সন্তান জন্ম দেন। এরপর কুমারী কিশোরীর ঘরে সন্তান হওয়ায় বিষয়টি এলাকায় আলোচনার ঝড় বইতে শুরু করে।

স্থানীয় সুত্রে জানা গেছে, বিয়ের প্রলোভনে দৈহিক সর্ম্পক ও সন্তান প্রসবের ঘটনাটি ধামাচাপা দিতে অভিযুক্ত আবদুস ছফুর ও তার পরিবার এলাকার জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতাদের নিয়ে সালিশ বৈঠকের চেষ্টা করে ব্যর্থ হন। এমনকি সালিশ বৈঠক না করে কিছু টাকা দিয়ে ঘটনাটি ধামাচাপা দিতে চেষ্টা করে ধর্ষক ও তার পরিবার।

সর্বশেষ ভিকটিম ওই কিশোরী বাদী হয়ে গত ফেব্রুয়ারী মাসে কক্সবাজার শিশু ও নারী নির্যাতন দমন ট্রাইবুন্যাল অভিযুক্ত ধর্ষক আবদুস ছফুরকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

আদালতে মামলাটি রুজুর পাঁচ মাস পর তদন্তের দায়িত্ব পেয়ে গতকাল বুধবার দুপুরে অভিযান চালিয়ে চকরিয়া থানার এসআই আবদুল বাতেনের নেতৃত্বে পুলিশের একটিদল অভিযুক্ত ধর্ষক আবদুস ছফুরকে গ্রেপ্তার করে।

চকরিয়া থানার ওসি (তদন্ত) এ.কে.এম সফিকুল আলম চৌধুরী বলেন, কিশোরীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে মামলার আসামি আবদুস ছফুরকে গ্রেফতার করা হয়েছে। ভিকটিমের অভিযোগ মতে গ্রেপ্তারকৃত ব্যক্তি ওই সন্তানের পিতা কিনা তা পরীক্ষার জন্য ডিএনএ টেষ্টের আবেদন পাঠানো হবে। গ্রেফতারকৃত আসামিকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে। ##

পাঠকের মতামত: