ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় মাদরাসার ছাত্রী অপহরণ করে ধর্ষণের অভিযোগে আটক যুবক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের পেকুয়ায় এক কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে আকিবুল ইসলাম নামের যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১০টার দিকে পেকুয়া বাজার এলাকা থেকে পেকুয়া থানার এস আই কাজী আব্দুল মালেকের নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত আকিবুল ইসলাম শিলখালী ইউনিয়নের বাজার পাড়া এলাকার আহমদ হোছনের ছেলে।

থানা সূত্র জানায়, ভুক্তভোগী কিশোরী পেকুয়া সদর ইউনিয়নের চড়াপাড়া এলাকার বাসিন্দা এবং পেকুয়ার একটি মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্রী। গত ২৬ জুলাই রাতে সে পানি আনতে ঘরের বাইরে গেলে অভিযুক্ত আকিবুল ইসলাম তাকে অপহরণ করে কক্সবাজার নিয়ে। সেখানে একটি আবাসিক হোটেলে তাকে আটকে রেখে পাঁচবার ধর্ষণ করা হয়। পরে কক্সবাজার থেকে তাকে পেকুয়া এনে শিলখালীর একটি বাড়িতে রাখা হয়। বিষয়টি কিশোরীর পরিবারের সদস্যরা জানতে পারলে থানা পুলিশের শরণাপন্ন হয়। পরে পুলিশ গিয়ে ওই কিশোরীকে উদ্ধার করে। একইদিন এ ঘটনায় কিশোরীর পিতা বাদী হয়ে পেকুয়া থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পেকুয়া থানার এসআই কাজী আব্দুল মালেক বলেন, অপহরণ ও ধর্ষণের মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যে মূল অভিযুক্ত আকিবুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তে এ ঘটনায় যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূইয়া বলেন, ধর্ষিতা কিশোরীকে ডাক্তারী পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রেপ্তার আকিবুল ইসলামকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।##

পাঠকের মতামত: