Home » কক্সবাজার » জনপ্রশাসন সম্মাননা পদক অর্জনে জেলা প্রশাসককে চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদীর অভিনন্দন

জনপ্রশাসন সম্মাননা পদক অর্জনে জেলা প্রশাসককে চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদীর অভিনন্দন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

জেলা প্রশাসক মো.কামাল হোসেনকে শুভেচ্ছা জানাচ্ছেন ফজলুল করিম সাঈদী। পাশে আছেন আলহাজ জাফর আলম এমপি।

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

মাননীয় প্রধানমন্ত্রী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কক্সবাজার জেলার জনগনের মাঝে কাঙ্খিত সেবা নিশ্চিত ও জেলার প্রতিটি জনপদে দৃশ্যমান টেকসই উন্নয়ন-অগ্রগতি সাধনে অনন্য ভুমিকা রাখায় এবছর সেবা ও উন্নয়ন ক্যাটাগরীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক জনপ্রশাসন পদকে ভুষিত হওয়ায় কক্সবাজার জেলা প্রশাসনের ধারক-বাহক ও জেলাবাসির সুযোগ্য অভিভাবক মান্যবর জেলা প্রশাসক মো.কামাল হোসেনকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

একই সঙ্গে বাংলাদেশের ৬৪টি জেলার মধ্যে অমিত সম্পদে ভরপুর পর্যটন রাজধানী কক্সবাজার জেলাকে এই সম্মাননা পদকে ভুষিত করায় সর্বপ্রথমে সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও মুজিব আর্দশের রক্তিম শুভেচ্ছা জানিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মান্যবর জেলা প্রশাসক শ্রদ্ধেয় মো.কামাল হোসেন মহোদয় কক্সবাজার জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর থেকে জনগনের কল্যাণে এবং জেলার প্রতিটি জনপদে সরকারের গৃহিত মেগাউন্নয়ন প্রকল্প থেকে সবধরণের উন্নয়ন কর্মকা- বির্নিমানে সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন। তাঁর সফল ও সুদক্ষ নেতৃত্বে আজ কক্সবাজার জেলা অনন্য উচ্চতার আসনে। মান্যবর জেলা প্রশাসক মহোদয়ের সফল নেতৃত্বে কক্সবাজার জেলা প্রশাসন সফল কর্মগুণে সেবা ও উন্নয়ন ক্যাটাগরীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক জনপ্রশাসন পদকে ভুষিত হয়েছেন। এই অর্জন সমগ্র কক্সবাজার জেলাবাসিকে গর্বিত করেছে। তাঁর দেখানো পথে আগামী দিনগুলোতে আমাদেরকে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে।

কক্সবাজার জেলার সফল জেলা প্রশাসক মো.কামাল হোসেনকে অভিনন্দন শুভেচ্ছার পাশাপাশি জেলা প্রশাসকের কাছে চকরিয়া উপজেলার জনগনের কল্যাণে সার্বিক উন্নয়নে সবধরণের সহযোগিতা প্রত্যাশা করেছেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী।

প্রসঙ্গত: সেবা ও উন্নয়ন কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ জনপ্রশাসন পদক পেয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন। গত ২৩ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের হাতে সম্মাননা তুলে দেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এডভোকেট। জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কক্সবাজার প্রশাসনকে প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সর্বোচ্চ এই সম্মাননা দেয়া হয়।

জেলা প্রশাসক মো.কামাল হোসেন এর সফল নেতৃত্বে কক্সবাজার জেলা প্রশাসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের কক্সবাজারে প্রাথমিক পর্যায়ে আশ্রয় প্রদান, ত্রাণ বিতরণ, ভূমি ব্যবস্থাপনা, আইন শৃঙ্খলা রক্ষা, জাতিসংঘসহ আন্তর্জাতিক সাহায্য সংস্থাসমূহের নিরাপত্তা, প্রটোকল, সমন্বয়সাধন, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর সহায়তাসহ স্থানীয় উন্নয়নের সমন্বয় এবং রোহিঙ্গা শরনার্থী ব্যবস্থাপনার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠীকে মানবিক বিপর্যয় থেকে রক্ষা ও বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি প্রতিষ্ঠা করেছে।পাশাপাশি জেলা প্রশাসন সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও স্থানীয় জনসাধারণকে নিয়ে বিশাল, আকষ্মিক ও অভাবনীয় এই বিপর্যয় সফলভাবে মোকাবেলা করেছে। তাছাড়া দক্ষ ও সৃজনশীল ব্যবস্থাপনা কৌশল অবলম্বন পূর্বক স্থানীয় জনগোষ্ঠীকে অংশীজনে রুপান্তর করেছে।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে প্রাপ্ত জনপ্রশাসনে সরকারের সর্বোচ্চ এ পদক কক্সবাজার জেলার সকল সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারির জন্য একটি বড় অর্জন। পাশাপাশি জেলাবাসীর জন্য গৌরবের।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আটক দুই প্রতারকের স্বীকারোক্তিতে চাঞ্চ্যল্যকর চাঁদা আদায়ের তথ্য!

It's only fair to share...000বিশেষ প্রতিবেদক :: কক্সবাজারের জেলা প্রশাসকের নামে চাঁদা আদায়ের অভিযোগে আটক ...

error: Content is protected !!