ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ছেলে ধরা গুজব প্রতিরোধে চকরিয়া থানা পুলিশ

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:

ছেলেধরা গুজবে বিভ্রান্ত না হতে চকরিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী‌দের মা‌ঝে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে থানা পুলিশ।

এরই অংশ হিসেবে ২৫জুলাই, বৃহস্পতিবার সকালে উপজেলার মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান উচ্চ বিদ্যালয় ও মালুমঘাট আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের মা‌ঝে স‌চেতনাতমূলক আলোচনা করেন পুলিশ, শিক্ষক ও জনপ্রতিনিধি।

এসময় বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মোঃ মতিউল ইসলাম, চকরিয়া থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান, ডুলহাজারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব শওকত আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।

বক্তব্যে শিক্ষার্থী‌দের উদ্দে‌শ্যে অতিথিরা ব‌লেন,‌ ছে‌লে ধরা গুজ‌বের বিরুদ্ধে সবাই‌কে সোচ্চার হ‌তে হ‌বে। পদ্মাসেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে- এটি সম্পূর্ণ গুজব। এ ধরনের গুজবে কান না দেওয়ার পরামর্শ দেন বক্তারা। চকরিয়া এসপি সার্কেল বলেন, কেউ যেন ছেলেধরা সন্দেহে কাউকে গণধোলাই না দেন। স‌ন্দেহভাজন কোন ব্য‌ক্তি‌কে দেখ‌লে থানায় কিংবা পু‌লিশ হেল্প লাই‌ন (৯৯৯)এ যোগা‌যোগ করারও পরামর্শ দেন তিনি। তারপরও এ ধরনের গুজব ছড়িয়ে যারা অস্থিতিশীল পরিবেশ তৈরি করবে বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ব‌লে জানান এ কর্মকর্তা।

পাঠকের মতামত: