ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলার সার্বিক উন্নয়নে সহযোগিতার প্রতিশ্রুতি, পাবর্ত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপির সঙ্গে কুশল বিনিময়ে -চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  গ্রামীণ জনপদে গ্রাহকদের মাঝে ব্যাংকির সেবা সহজতর করার লক্ষ্যে চকরিয়া উপজেলা ও লামা উপজেলার সীমান্ত জনপদের শিল্পনগরী আজিজনগরে ডাচ বাংলা ব্যাংকের নতুন শাখা উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্যাংকের শাখাটি ফিতা কেটে উদ্বোধন করেছেন পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি।

ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো.শিশির এর সভাপতিত্বে উদ্বোধণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম হোসেন, জেলা পুলিশ সুপার জাকের হোসেন মজুমদার, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফা জামান, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে জন্নাত রুমি, আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ। এছাড়া উদ্বোধণী অনুষ্ঠানে ডাচ বাংলা ব্যাংকের বিভিন্ন বিভাগের উধ্বর্তন কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তা, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ এইচএম আহসান উল্লাহ, বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি কফিল উদ্দিন, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, ব্যাংকের সম্মাণিত গ্রাহক এবং সুধীজন উপস্থিত ছিলেন।

ব্যাংকের উদ্বোধণী অনুষ্ঠান শেষে পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। ওইসময় তিনি বীর বাহাদুর এমপির কাছে চকরিয়া উপজেলার আত্মসামাজিক উন্নয়ন ও সম্ভাবনা-সমস্যা এবং আওয়ামী রাজনীতির বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে ধারণা দেন। একই সঙ্গে তিনি বিগত বিএনপি জামায়াত জোট সরকার আমলে রাজনৈতিক প্রতিহিংসায় রোষানলের শিকার হয়ে একাধিক মিথ্যা মামলায় কারানির্যাতন ও নানা কারনে বিভিন্ন সময়ে দলের মধ্যে অবহেলার শিকার হওয়ার বিষয়ে অবগত করেন।

জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে চকরিয়া উপজেলার সর্বস্তরের জনগণের ভাগ্যউন্নয়নে কাজ শুরু করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী। সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে থাকছেন বলে জানান পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপির কাছে। মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শ মোতাবেক চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বন্যার্তদের সেবা ও সহযোগিতা দিয়ে যাচ্ছি তখনই আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে দলের কিছু লোক আমার বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এব্যাপারেও অবগত করেন পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপিকে।

ওইসময় বীর বাহাদুর এমপি তাকে (উপজেলা চেয়ারম্যান সাঈদী) সকল বিভেদ বৈষ্যম থেকে বিরত থেকে আগের মতো দলের জন্য নিবেদিতভাবে কাজ করতে বলেন। পাশাপাশি চকরিয়া উপজেলার জনগনের সার্বিক উন্নয়নে সবধরণের সহযোগিতার আশ^াস দেন। #

পাঠকের মতামত: