ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উপকুলে দখলবাজ চক্রের অত্যাচারে অতিষ্ঠ নিরীহ জনসাধারণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  চকরিয়ায় উপজেলার উপকূলীয় ডেমুশিয়া ইউনিয়নে দখলবাজ চক্রের নানামুখী অত্যচারে অতিষ্ঠ উঠেছে সাধারণ লোকজন। চক্রের লোকজন বর্তমানে পুরো ডেমুশিয়া এলাকায় মৎস্য ঘের ও চাষাবাদের জমি জবর-দখল করে নিরীহ মানুষকে হয়রানী করে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে এক ভুক্তভোগী প্রতিকার চেয়ে থানায় পাঁচ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার উপকূলীয় ডেমুশিয়া ইউনিয়নের ছয়কুড়িটিক্কা এলাকার আলহাজ মুমিনুল হক সিকদারের ছেলে মো.শোয়াইব বাদল তাদের ক্রয়কৃত তিন একর তিরাশি শতক জায়গায় দীর্ঘদিন ধরে মিঠা পানিতে মৎস্য ঘের ও চাষাবাদ করে আসছে। ওই মৎস্য ঘের ও চাষাবাদ জায়গায় ডেমুশিয়া গান্ধির পাড়া এলাকার মৃত করিম দাদ মেম্বারের ছেলে নুরুল আজিম, রহিম উল্লাহর ছেলে আতিক, তেচ্ছাপাড়া এলাকার আবদুর রসিদের ছেলে জামাল হোছন, তার ভাই মো.হোছন ও গান্ধির পাড়া এলাকার মৃত হামিদ বকসু ছেলে ছিদ্দিক আহামদ নেতৃত্বে একদল দুর্বৃত্ত মৎস্য চাষের খাল জবর-দখলের চেষ্টা চালায়। এনিয়ে ঘের চাষী ও তার অপারাপর অংশিদার জবর-দখলকারীদের বাঁধা দিতে গেলে তাদেরকে অস্ত্রের ভয় দেখিয়ে প্রাণনাশের হুমকি দেয়।

এ ঘটনায় ভুক্তভোগী মৎস্য চাষী মো.শোয়াইব বাদল বাদী হয়ে থানায় পাঁচ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেছেন। থানায় দায়েরকৃত অভিযোগটি বর্তমানে বদরখালী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এস.আই) মো.ঈসমাইলের হাতে তদন্তধীন রয়েছে।

মৎস্য ঘের চাষি মো.শোয়াইব বাদল অভিযোগ করে বলেন, অভিযুক্ত আসামী আজিম, তার ভাই দিল মোহাম্মদ, হুমায়ুন, ইসমাঈল, নুরুল ইসলাম, নুরুল কাদের, নুরুল আমিন ও তার ছেলে ডালিম, আতিকের বিরুদ্ধে এলাকায় চুরি, ছিনতাই, মারামারি, জবর-দখল নিয়ে থানা ও আদালতে ডজন খানেক মামলা রয়েছে। ওইসব মামলায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি হওয়ার পর তারা বেপরোয়া ভাবে এলাকায় চলাফেরা করে দাপিয়ে বেড়াচ্ছে।

তিনি আরও জানান, আজিমের ভাতিজা ডালিম মাদক ব্যবসার সাথে জড়িয়ে পুরো এলাকায় মাদকের আখড়া পরিণত করেছে। দীর্ঘ একযুগের সময় ধরে ডেমুশিয়া এলাকার নিরীহ লোকজন তাদের নানা অত্যচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। এ বিষয়ে প্রশাসনের কাছে জরুরি হস্তক্ষেপ কামনা করছি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান জানান, ডেমুশিয়া এলাকায় মৎস্য ঘের চাষাবাদে জবর-দখল চেষ্টার বিষয়ে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। ঘটনার বিষয়টি ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে। ঘটনার সত্যতা পেলে পরবর্তীতে আইনগত প্রদক্ষেপ নেয়া হবে। #

পাঠকের মতামত: