ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় সাবেক কাউন্সিল-ভুমিদস্যু নুর হোসেন ও যুবলীগ নেতা মঈনুদ্দিন গ্রেফতার

চকরিয়া প্রতিনিধি ::   চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিল, দখলবাজ ও ভুমিদস্যু সদ্য বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারী গ্রেফতারী পরোয়ানাভূক্ত নুর হোসেন (৪৫) প্রকাশ ভাংগারী ও চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ডাকাতি মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্তসহ একাধিক মামলার পলাতক আসামী মঈনুদ্দিন (৩০)কে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা গেছে, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমানের নির্দেশে সেকেন্ড অফিসার (এস আই) রুহুল আমিন, এ এস আই পলাশসহ সংগীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে ১৯ জুলাই বিকাল ৫ টার দিকে পৌরসভার কসাই পাড়া এলাকায় অভিযান চালিয়ে আদালতের পরোয়ানাভুক্ত আসামী নুর হোসেন ভাংগারীকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা নং জি আর ৬১৫/১৭)সহ ২টি মামলায় পরোয়ানা রয়েছে। ধৃত নুর হোসেন ৩ নং ওয়ার্ড উত্তর পাড়ার আহামদ কবিরের পুত্র ও ১ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ছিল।সে বিএনপির নেতা থাকাকালিন দখলবাজিতে সুযোগ-সুবিধা করতে না পারায় বছর কয়েক আগে আওয়ামীলীগে যোগদান করে ধৃত নুর হোসেন ভাংগারী  দখলবাজী ও ভুমিদস্যুতা কারবারী পাকাপুক্ত করে নেয়। চকরিয়া পেৌরসভায় ১, ২ ও ৩ নং ওয়ার্ডের তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে।

অপরদিকে পার্বত্য বান্দরবার জেলা সদর থানা পুলিশের বিশেষ অভিযানে আদালতের একাধিক মামলায় সাজা পরোয়ানাভূক্ত আসামী লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুদ্দিনকে গ্রেফতার করেছে। ১৯ জুলাই সন্ধ্যা ৮টার দিকে এ অভিযান চালায়। ধৃত মঈনুদ্দিন লক্ষ্যারচর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্বপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

অভিযানে নেতৃত্ব দেয়া বান্দরবান সদর থানা পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ধৃত মঈনুদ্দিনের বিরুদ্ধে ডাকাতি মামলায় আদালতের ১৭ বছরের সাজা রয়েছে। তার বসবাস ঠিকানার তথ্য গোপন করায় পুলিশ এতদিন তাকে গ্রেফতার করতে পারেনি। আমরা জেনেছি ধৃত মঈনুদ্দিনের বিরুদ্ধে হত্যা চেষ্টা, ডাকাতি, বন মামলাসহ অন্তত দেড় ডজনের উপরে মামলা রয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান জানিয়েছেন, সাবেক কাউন্সিলর নুর হোসেনসহ গ্রেফতারী পরোয়ানাভূক্ত একাধিক আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। আজ তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

পাঠকের মতামত: