ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ার বন্যাদুর্গত ও দরিদ্র মানুষের মাঝে চাউল বিতরণ এমপি জাফর

চকরিয়া-পেকুয়া উপজেলার বন্যাদুর্গত জনপদের দরিদ্র মানুষের মাঝে চাউল বিতরণ করছেন এমপি জাফর আলম

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

টানা ভারী বর্ষণ ও বন্যার তান্ডবে ল-ভন্ড চকরিয়া-পেকুয়া উপজেলার বন্যাদুর্গত ৬টি ইউনিয়নের গ্রামীণ জনপদের একাধিক ক্ষতিগ্রস্থ সড়ক পরিদর্শন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। গতকাল বুধবার সকালে তিনি নির্বাচনী এলাকা পেকুয়া উপজেলার মগনামা, টৈটং, শীলখালী ও বারবাকিয়া ইউনিয়ন ও বিকালে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে দুর্গত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সরকারি বরাদ্দের আওতায় ৬টি ইউনিয়নের বন্যাদুর্গত ৫হাজার দরিদ্র মানুষের মাঝে চাউল বিতরণ করেন।

বুধবার (১৭ই জুলাই) সকালে পেকুয়া উপজেলার মগনামা, টৈটং, শীলখালী ও বারবাকিয়া ইউনিয়নের বন্যা দূর্গতদের মাঝে চাল বিতরণ উদ্বোধন করেন প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম।

বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মাহাবুব উল করিম, পেকুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য উম্মে কুলসুম মিনু, পেকুয়া থানার ওসি মো.জাকির হোসেন ভুইয়া, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম, টৈটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী প্রমুখ। এছাড়াও বিতরণ অনুষ্ঠানে মগনামা, টৈটং, শীলখালী ও বারবাকিয়া ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহবুব উল করিম বলেন, পেকুয়া উপজেলার বন্যা দূর্গত মানুষের জন্য একশ মেট্রিকটন চাল বরাদ্দ দিয়েছেন সরকার। যা দুর্গত ইউনিয়নের মানুষের মাঝে বিতরণ করা হবে। বুধবার উপজেলার বন্যাদুর্গত এলাকার ৫হাজার দরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

অপরদিকে একইদিন বিকালে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে দুর্গত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে এমপি আলহাজ জাফর আলম ও সাবেক এমপি মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ সাফিয়া খাতুন উপস্থিত থেকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের বন্যাদুর্গত চারশত দরিদ্র পরিবারের মাঝে চাউল বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ সাফিয়া বেগম শম্পা, সুরাজপুর-মানিকপুর পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ শওকত ওসমান, ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার সুধীজন। ##

পাঠকের মতামত: