ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বন্যা কবলিত জনগনের পাশে ত্রাণ বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  ‘শুভ কাজে সবার পাশে’ শ্লোগানে কক্সবাজারের চকরিয়ায় বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চালানো হয়েছে কালের কণ্ঠ শুভসংঘ চকরিয়া উপজেলা শাখার পক্ষ থেকে। ত্রাণ হিসেবে বন্যাদুর্গত প্রতি পরিবারকে ১০ কেজি করে চাল এবং পরিধেয় বস্ত্র হিসেবে পুরুষকে একটি করে লুঙ্গি ও নারীকে শাড়ি বিতরণ করা হয়।

শনিবার বিকেলে বন্যাদুর্গত উপজেলা চকরিয়ার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার প্রত্যন্ত এলাকার অর্ধ শতাধিক পরিবারকে এই ত্রাণ তুলে দেওয়া হয়। এতে সার্বিক সহযোগিতা করেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। অপরদিকে একইদিন সকালে উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে ও বিকালে ফাসিয়াখালী ইউনিয়নের হাজিয়ানে বন্যাদুর্গত মানুষের মাঝে চাউল ও নতুন কাপড় বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান।

চকরিয়া জনতা মার্কেটস্থ উপজেলা চেয়ারম্যানের বাসভবনে শুভসংঘ ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা পরিমল বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শওকত হোসেন, চকরিয়া পৌরসভা যুবলীগের সহসভাপতি এম. নুরুস শফি, পাভেল, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি ও চকরিয়া শাখার প্রধান উপদেষ্টা ছোটন কান্তি নাথ, উপদেষ্টা যথাক্রমে জিয়াউদ্দিন জিয়া, আরিফুল ইসলাম, ফাহিম নূর নোবেল, কেন্দ্রীয় কমিটির সদস্য ও নবগঠিত কমিটির সভাপতি আবুল মাসরুর, জ্যেষ্ঠ সহসভাপতি বিপ্লব দাশগুপ্ত, সাধারণ সম্পাদক নয়ন চৌধুরী, জ্যেষ্ঠ সহ সম্পাদক রনজয় দাশ, কোষাধ্যক্ষ সুমন দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমজাদ শাহরিয়ার জুয়েল, কার্যকরী সদস্য আপন শর্মা, সিরাজুল গণি ছোটন, আজিজুল হক রাসেল, সজল কান্তি সুশীল, দোলন দাশ প্রমূখ।

শুভসংঘের চকরিয়া শাখার সভাপতি আবুল মাসরুর বলেন, একটানা ভারি বর্ষণ ও মাতামুহুরী নদীর ঢলে পুরো উপজেলার সিংহভাগ মানুষ এখন পানিবন্দি। তারা কয়েকদিন ধরে খাবার নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন। তাই স্বল্প পরিসরে হলেও চেষ্টা করা হয়েছে বন্যাদুর্গতদের পাশে থাকার। কারণ কালের কণ্ঠ শুভ সংঘের শ্লোগান হচ্ছে, ‘শুভ কাজে সবার পাশে’ থাকা।’

এ ছাড়া ত্রাণ বিতরণ কার্যক্রমে শুভসংঘকে সহায়তা দেওয়ার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি শুভসংঘের পক্ষ থেকে।##

পাঠকের মতামত: