ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

স্লুইস গেইটের মুখে অবৈধভাবে বসানো মাছ ধরার জাল অপসারণ করলেন চকরিয়ায় ইউএনও

চকরিয়া  প্রতিনিধি :: একদিকে টানা বৃষ্টি অন্যদিকে পাহাড়ি ঢলের কারণে বন্যার সৃষ্টি হয়েছে চকরিয়ায়। উপকুলীয় এলাকার মৎস্য ঘেরের স্লইস গেইটের মুখ বন্ধ করে জাল বসিয়ে মাছ ধরায় ঢলের পানি নিচের দিকে নামতে পারছেনা।

এসব অভিযোগ পেয়ে আজ ১৩জুলাই, শনিবার বিকেলে চকরিয়ার উপকুলীয় এলাকা বদরখালী ইউনিয়নের বিভিন্ন মৎস্য ঘের অভিযানে যান চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

এসময় তিনি বেশ কয়েকটি মৎস্য ঘেরের স্লুইস গেইটের মুখ বন্ধ করে জাল বসিয়ে মাছ ধরার সত্যতা পান। পরে তিনি ওইসব জাল অপসারণ করেন এবং জালে আটকা মাছ জব্দ করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান চকরিয়া নিউজকে বলেন, টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে চকরিয়া পৌরসভা ও ১৮টি ইউনিয়নের প্রতিটি গ্রামে বন্যার সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন, তাই বন্যার পানি যাতে দ্রুত নিচের দিকে নেমে যায় সেজন্য উপকুলীয় এলাকার স্লইস গেইটগুলো অভিযানে যায়। এসময় স্লইস গেইটগুলোতে মাছ ধরার জাল বসানো হয়েছে দেখতে পায়। পরে ওইসব জাল অপসারণ করি এবং মাছ জব্দ করি। জব্দ করা মাছগুলো এতিমখানায় দেয়া হয়েছে।

পাঠকের মতামত: