ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মুফতি হাবিব উল্লাহর ‘শীর্ষ স্থানীয় ওলামা মশায়েখ কক্সবাজার জেলা’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্টান কাল

প্রেস বিজ্ঞপ্তি :  বিগত ২০০ বছরে কক্সবাজার জেলায় জন্মগ্রহণকারী ওলামা মশায়েখদের জীবনী নিয়ে একটি গ্রন্থ প্রকাশিত হচ্ছে। জেলার প্রবীণ শিক্ষাবিদ, গবেষক ও লেখক অধ্যাপক মাওলানা মুফতি মুহাম্মদ হাবিব উল্লাহ রচিত গ্রন্থটির নাম দেয়া হয়েছে ‘শীর্ষ স্থানীয় ওলামা মশায়েখ কক্সবাজার জেলা (১৮০১ হতে ২০০০)’। এটি তাঁর ৬ষ্ট প্রকাশনা।

উক্ত গ্রন্থটির প্রকাশনা অনুষ্টান কাল ১১ জুলাই/১৯, রোজ: বৃহস্পতিবার, বিকাল ৪টায়, কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী ও চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস. কলেজের ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসাইন। এছাড়াও উক্ত অনুষ্টানে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিশিষ্ট ওলামায়ে কেরাম, শিক্ষাবিদ, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

১৮০১ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত সময়ের কক্সবাজার জেলার শীর্ষ স্থানীয় ওলামা মশায়েখদের জীবনী এই গ্রন্থে তুলে ধরা হয়েছে।

কক্সবাজারস্থ আল্লামা হাফেজ আবদুল হাই (রহ:) স্মৃতি সংসদের ব্যবস্থাপনায় উক্ত প্রকাশনা অনুষ্টানে সম্মানিত সকলকে উপস্থিত থাকার জন্য গ্রন্থ প্রকাশনা পরিষদের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

পাঠকের মতামত: