ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

 চকরিয়া হবে সকল ধর্মের মানুষের শান্তিপুর্ণ সম্প্রীতির মিলনমেলা -সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া শ্রী শ্রী কেন্দ্রীয় জগন্নাথ মন্দিরে জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে গীতা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্টান ও ধর্মীয় আলোচনা এবং পুরস্কার বিতরণী সভা গতকাল বুধবার (৩ জুলাই) দুপুরে মন্দির প্রাঙ্গনে ব্যাপক অনুষ্ঠানমালার মাধ্যমে সম্পন্ন হয়েছে। জগন্নাথ মন্দির পরিচালনা কমিটি ও অতুলানন্দ স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

স্থানীয় ধর্মীয় নেতা গোপাল বহদ্দারের সভাপতিত্বে ও মন্দির উন্নয়ন কমিটির সভাপতি বিশ^জিত বৈষ্ণম এর সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল আনাচ, জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির চকরিয়া উপজেলা সভাপতি মিলন কান্তি দে, সহ-সভাপতি মাস্টার রাখাল পাল, সনাতনী সেবকসংঘ চকরিয়া উপজেলা সভাপতি সুধীর চন্দ্র দাশ। উপস্থিত ছিলেন নরোত্তম দাশ, রামদাশ, লক্ষী দাশ সর্দার, হরি ভক্ত দাশ, ডা.সুমন শর্মা, সুবল বেষ্ণম। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও উদ্বোধকসহ অতিথিবৃন্দ বিভিন্ন গীতা স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অপরদিকে বিভিন্ন গীতা স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীদের পক্ষথেকে প্রধান অতিথি ও উদ্বোধকসহ অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, স্বাধীনতার পর থেকে ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার সম্ভাবনার উপজেলা চকরিয়া সকল ধর্মের মানুষের সম্প্রীতির একটি মেলবন্ধনে সমৃদ্ধ জনপদ। এখানে সকল ধর্মের মানুষের শান্তিপুর্ণভাবে বসবাস। সকলের মাঝে সুন্দর পরিবেশ। এখানে কোন ধরণের ভেদাভেদ নেই। আশাকরি আগামীতেও চকরিয়া উপজেলার সকল ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির মেলবন্ধন অটুট থাকবে। আমরা সেইভাবে সবার জন্য কাজ করতে চাই।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ম যার যার বাংলাদেশ সবার। সেই আলোকে সকলধর্মের মানুষের শান্তিপুর্ণ বসবাস নিশ্চিতের মাধ্যমে সবার মাঝে সুন্দর আগামীর চকরিয়া গড়তে চাই। সকল ধরণের অপসংস্কৃতিমুক্ত চকরিয়া হবে আগামী দিনের সম্প্রীতির মিলনমেলা। এইজন্য সর্বস্তরের জনগনের সহযোগিতা থাকতে হবে। #

পাঠকের মতামত: