ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ৩০টি মসজিদ-মন্দির পেগুড়ার উন্নয়নে অনুদানের ১২ লাখ ১০হাজার টাকার চেক বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  সরকারের ধর্ম মন্ত্রানালয়ের বরাদ্দে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার অন্তত ৩০টি মসজিদ-মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে ১২ লাখ ১০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার (৩ জুলাই) দুপুরে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদানের এসব চেক বিতরণ করেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। বিশেষ অতিথি ছিলেন চিরিংগা ইউপি চেয়ারম্যান আলহাজ জসিম উদ্দিন, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএমচর ইউপি সাবেক চেয়ারম্যান বদিউল আলম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল আনাচ প্রমুখ। এসময় বিভিন্ন মসজিদ ও মন্দিরের সভাপতি, ইমাম, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ তালিকাভুক্ত মসজিদ-মন্দিরসহ বিভিন্ন ৩০টি প্রতিষ্ঠান কমিটির হাতে বরাদ্ধের অনুদান চেক তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে ততবার দেশের ও জনগনের অগ্রউন্নয়নে কাজ করেছে। শেখ হাসিনার রাজনীতি হচ্ছে দেশের উন্নয়ন ও জনগনের কল্যাণ সাধনের জন্য। বর্তমান সরকার সেই লক্ষ্যে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের আধুনিকায়নে কাজ করে যাচ্ছে। এরই আলোকে ইতোমধ্যে ধর্ম মন্ত্রনালয় কর্তৃক চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন একটি পৌরসভার সামগ্রিক উন্নয়নের পাশাপাশি মসজিদ, মন্দির, গীর্জা এবং পেগুড়ার উন্নয়নে ৩০টি বিভিন্ন প্রতিষ্ঠানে বরাদ্দ দিয়েছে।

তিনি বলেন, ‘বর্তমান সরকার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়নের পরিকল্পিতভাবে প্রদক্ষেপ নিয়েছেন। মুল কারণ হচ্ছে ধর্মীয় প্রতিষ্ঠানের আধুনিকায়নের মাধ্যমে সকলস্তরের নাগরিককে ধর্মীয় অনুসাশনের প্রতি জাগিয়ে তোলা। যাতে নতুন প্রজন্মের শিক্ষার্থী তরুণ ও যুব সমাজ জঙ্গিবাদ উগ্রবাদ ও মাদক থেকে দূরে থাকতে পারে। সবধর্মের মানুষকে ধর্মীয় অনুশান মেনে সকল জীবনযাপন করতে হবে। এজন্য তিনি আলেম-ওলামা এবং অন্য ধর্মের ধর্মীয় গুরুদের প্রতি আহ্বান জানান।#

পাঠকের মতামত: