ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় মাদকের ভয়াল থাবা থেকে শিক্ষার্থী-যুবসমাজকে আলো দেখাতে খেলাধুলা বাড়াতে হবে -চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে স্বেচ্ছাসেবী সংগঠন প্রত্যাশীর সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আওতায় মাদক বিরোধী কার্যক্রমের অংশহিসেবে মালুমঘাটস্থ পুূর্ব ডুমখালী শেখ জামাল মিনি স্টেডিয়ামে উৎসবমুখর পরিবেশে আয়োজন করা হয় আন্ত:স্কুল ফুটবল টুর্নামেন্টের। সপ্তাহব্যাপী টুর্নামেন্টে স্থানীয় পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীরা অংশনেন। সর্বশেষ রোববার বিকালে টুর্নামেন্টের ফাইনাল খেলা পুূর্ব ডুমখালী শেখ জামাল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ও আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, কোচ নুরুল আবছার, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন। এছাড়াও অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংগঠন প্রত্যাশীর নেতৃবৃন্দ, এলাকার সুধীজন ও সর্বস্থরের ক্রীড়ানুরাগী দর্শক সাধারণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী আরও বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। তাই মাদকের ভয়াল থাবা ও সবধরণের অপরাধ প্রবণতা থেকে নতুন প্রজন্মের শিক্ষার্থী যুবসমাজকে আলো দেখাতে চকরিয়ায় খেলাধুলা বাড়াতে হবে। সেইজন্য উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, আমরা চাই আগামী দিনের দেশগড়ার কারিগর নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে আর্দশবান নাগরিক হিসেবে গড়ে তুলতে। সেইজন্য তাদেরকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে তারকা খেলোয়াড় তৈরীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে। ##

পাঠকের মতামত: