Home » কক্সবাজার » চকরিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের অবস্থান কর্মসুচি পালন

চকরিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের অবস্থান কর্মসুচি পালন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

লাবণ্য রাণী পূজা, চকরিয়া :: সরকারি কোষাগার হতে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের শতভাগ বেতন ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালু এবং জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা প্রদানের দাবীতে রবিবার (১ জুলাই) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌর ভবন চত্বরে অবস্থান কর্মসুচি পালন করেছে চকরিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা। বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির আহবানে চকরিয়া পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন এ অবস্থান কর্মসুচি পালন করে। এ সময় পৌরসভা প্রধান ফটক বন্ধ রেখে পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীরা কর্মবিরতি পালনের মাধ্যমে এ অবস্থান কর্মসূচিতে অংশ নেয়।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক জাহেদ উদ্দিনের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক রাজিবুল মোস্তফা এর সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ, উপসহকারী প্রকৌশলী মৃনাল কান্তি ধর, বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জহিরুল মাওলা, চকরিয়া পৌরসভা কর্মচারী এ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাক আহামদ, সাধারণ সম্পাদক আরিফুল মোস্তফা, উচচমান সহকারী ওসমান গনি, টিকাদানকারী মিনহাজ উদ্দিন ও অফিস সহকারী আব্দুল হামিদ প্রমুখ।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, সরকারি সকল নিয়মনীতি মেনে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা চাকুরী করে আসলেও সরকারি কোষাগার থেকে তারা কোন বেতন ভাতা পায়না। শুধুমাত্র পৌরসভার রাজস্ব আয় থেকে বেতন ভাতা গ্রহণ করার কারণে অনেক সময় চার-পাঁচ মাস পর্যন্ত বেতন ভাতা পায় না পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা। ফলে প্রায় সময় এসব কর্মকর্তা-কর্মচারীরা বেতন-ভাতা না পেয়ে তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে বাধ্য হয়।

বক্তারা অভিযোগ করেন, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সদিচ্ছার অভাবে পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা আজ বৈষম্যের শিকার হচ্ছেন এবং তাদের ন্যার্য দাবী থেকে বঞ্চিত হচ্ছেন। বক্তারা বলেন, পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের ন্যার্য দাবীর প্রতি সরকার যদি কর্ণপাত না করে তা হলে সারা দেশের ৩২৭টি পৌরসভার সাড়ে ৩২ হাজার কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচী পালন করা হবে।

এছাড়া অবস্থান কর্মসূচী থেকে আগামীকাল মঙ্গলবার সকাল ৬ টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত কক্সবাজার প্রেসক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচী পালনেরও ঘোষনা দেওয়া হয়। অবস্থান কর্মসূচী থেকে অবিলম্বে সরকারি কোষাগার থেকে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের দাবী জানান কর্মকর্তা-কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রাম সিটিতে নাছিরের জায়গায় রেজাউল, তাপসের আসনে মহিউদ্দিন নৌকার প্রার্থী

It's only fair to share...000চট্রগ্রাম প্রতিনিধি :: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ...

error: Content is protected !!