ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার প্রতিটি অঞ্চলে বিভাজন ও বৈষম্যমুক্ত আওয়ামী রাজনীতি নিশ্চিত করতে হবে  -পৌরসভা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   বাংলাদেশ আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে চকরিয়া পৌরসভা শাখার আয়োজনে আলোচনা সভা ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকালে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে স্থানীয় চকরিয়া বিমানবন্দরস্থ বিজয়মঞ্চে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় বিশেষ বক্তা ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল হক মুকুল, অ-বিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল কাদের বিকম, সাবেক সহ-সভাপতি এড, মমতাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা সৈয়দ শাহাব উদ্দিন মাহমুদ, আনোয়ারুল আজিম চৌধুরী মিনু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পদক ও পৌর মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি সরোয়ার আলম, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান মহসিন বাবুল।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের সুদক্ষ রাষ্ট্র পরিচালনার ফসল হিসেবে বাংলাদেশ আজ উন্নতশীল দেশের মর্যাদা অর্জন করেছে। এই অর্জন অব্যাহত রাখতে আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে সকল ধরণের ভেদাভেদভুলে সংগঠনের জন্য তৃনমুলে কাজ করতে হবে। পাশাপাশি সরকারের সবধরণের উন্নয়ন অগ্রগতির কাজের ব্যাপারে জনগনকে জানাতে হবে।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনার সুদক্ষ নেত্বত্বে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সকলস্থরের নেতাকর্মী অবিচল রয়েছে। সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনতে নেতাকর্মীরা এক এবং অভিন্ন আছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, সকলস্তরের নেতাকর্মীদের সম্বনয়ের মাধ্যমে আগামী দিনে আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে হবে। সেইজন চকরিয়া উপজেলা ও পৌরসভার প্রতিটি জনপদে ত্যাগী ও নিবেদিনপ্রাণ নেতাকর্মীদের নিয়ে আওয়ামীলীগকে সাজাতে হবে। অতীতে যারা দলের জন্য কাজ করেছেন, মামলা-হামলার শিকার হয়েছেন, তাঁরা কোনদিন মুল্যায়িত হয়নি। এ ধরণের বিভাজন ও বৈষম্যমুক্ত চকরিয়ায় আওয়ামীলীগের রাজনীতি নিশ্চিত করতে হবে।

পাঠকের মতামত: