ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

এইচএসসির ফল ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে

নিউজ ডেস্ক ::

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ২০, ২১ বা ২২ জুলাইয়ের যেকোনো দিন প্রকাশিত হতে পারে। ওই তিন দিনের মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশিত হবে। এরই মধ্যে আন্ত শিক্ষা বোর্ড থেকে ফল প্রকাশের সম্ভাব্য তিন দিন উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকেও প্রস্তাবটি পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার কালের কণ্ঠকে বলেন, ‘২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশের সম্মতি চেয়ে আমরা প্রস্তাব পাঠিয়েছি। তবে এর দু-এক দিন আগে বা পরেও ফল প্রকাশ হতে পারে। সে জন্য আমরা প্রস্তুত আছি। মূলত প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ হবে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর এখন পর্যন্ত শুধু এসএসসি ও সমমানের ফল প্রকাশিত হয়েছে। কিন্তু সে সময় প্রধানমন্ত্রী দেশের বাইরে অবস্থান করায় তাঁর কাছে ফলের অনুলিপি হস্তান্তর করা সম্ভব হয়নি। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রীই বোর্ড চেয়ারম্যানদের কাছ থেকে ফলের অনুলিপি গ্রহণ করেন। প্রধানমন্ত্রী মোবাইল ফোনে ফল প্রকাশ অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন। কিন্তু এবার শিক্ষা মন্ত্রণালয় চাইছে, প্রধানমন্ত্রীর কাছেই ফলের অনুলিপি হস্তান্তর করতে।

পাঠকের মতামত: