ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

আওয়ামীলীগে ত্যাগী নেতাকর্মীদের ভরসার ঠিকানা বরণ্য রাজনীতিবিদ আমজাদ ভাই-ফজলুল করিম সাঈদী

বার্তা পরিবেশক :
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, চকরিয়া পৌরসভার সাবেক প্রশাসক ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি প্রবীণ আইনজীবী এডভোকেট আমজাদ হোসেনের প্রথম নামাজে জানাযা সোমবার রাতে কক্সবাজার আদালত প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। এরপর গতকাল মঙ্গলবার সকালে পেকুয়ায় দ্বিতীয় নামাজে জানাযা ও একইদিন সকাল সাড়ে ১০টায় চকরিয়া মগবাজার কমিউনিটি সেন্টার মাঠে মরহুমের
তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। নামাজে জানাজা শেষে চকরিয়া ফয়ার সার্ভিস সংলগ্ন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।
চকরিয়া মগবাজার কমিউনিটি সেন্টার মাঠে মরহুমের তৃতীয় নামাজে জানাযার নির্ধারীত সময়ের আগে মাঠে উপস্থিত হন মরহুমের দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী, আওয়ামীলীগের কক্সবাজার জেলার কমিটির সকলস্তরের নেতৃবৃন্দ, চকরিয়া, পেকুয়া উপজেলা ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের সকলস্তরের নেতাকর্মী, পরিচিতজন সহ সর্বস্তরের হাজারো জনসাধারণ। ওইসময় জানাযার মাঠে বরণ্য রাজনীতিবিদ আমজাদ হোসেন স্বরণে রাজনৈতিক সহকর্মীরা একের পর এক স্মৃতিচারণমুলক বক্তব্য রাখেন।
আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের পরপর স্মৃতিচারণমুলক বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। তিনি বলেন, চকরিয়া উপজেলায় আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে অন্য অনেকের আগে আমি বিএনপি-জামায়াত জোটের অপরাজনীতির শিকার হয়েছি।
সেইসময় বিএনপি জোটের প্রভাবশালী মহল আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা দিয়ে জেল-জুলুম নির্যাতন করেছে। দীর্ঘদিন কারাভোগও করেছি। সেইসময় কারাগার থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আওয়ামীলীগের রাজনীতিতে অংশগ্রহন করার পেছনে আমাকে নতুন জীবন দিয়েছেন বরণ্য রাজনীতিবিদ আমজাদ ভাই। কারাগারে বন্দি ছিলাম বলেই, অনেকসময় মামলার খরচও দিতে পারিনি আমজাদ ভাইকে। তাই বলে আমাকে জামিন পাইয়ে দিতে এতটুকু কার্পন্য করেননি আমজাদ ভাই।
উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, জেলার আওয়ামী রাজনীতিতে একজন নির্লোভ ও নিরঅহংকারী নেতা। তাঁর কাছে কোন ধরণের বৈষম্য ছিলনা। তিনি নেতাকর্মীদের বিপদে-আপদে খবরা-খবর নিতেন। বিনা টাকায় নেতাকর্মীদের মামলা মোকাদ্দমা দেখভাল করতেন। জেল থেকে নেতাকর্মীদের মুক্ত করতেন। বলতে গেলে এতদাঞ্চলে আওয়ামীলীগের নিবেদিত প্রাণ ত্যাগী নেতাকর্মীদের আস্থার ঠিকানা ভরসাস্থল ছিলেন বরণ্য রাজনীতিবিদ আমজাদ ভাই।

পাঠকের মতামত: